কলকাতা 

প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা করে সাক্ষাৎ হবে না জানিয়ে দিলেন মমতা, তবে মঙ্গলবার তিনি আজমীর ও পুস্কর সফরে যাবেন

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলাদা করে দেখা হবে না বলে জানিয়ে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আজ সোমবার তিনি চারদিনের সফরে দিল্লি গেরেন । দিল্লি রওনা হওয়ার আগে সাংবাদিকদের মুখ্যমন্ত্রী একথা জানান।একই সঙ্গে মমতা জানিয়েছেন, দিল্লিতে তাঁর সফর চলাকালীনই রাজস্থানের দুই তীর্থ ক্ষেত্র অজমীর এবং পুষ্কর ঘুরে যাবেন তিনি।

প্রসঙ্গত, আগামী বছর জি-২০ সম্মেলনের সভাপতিত্ব করতে চলেছে ভারত। সেই উপলক্ষে ইতিমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করেছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রীর দফতর জানিয়েছে, দেশ জুড়ে মোট ২০০টি বৈঠক হবে। যার প্রথম ধাপ হিসাবে দেশের রাজনৈতিক দলগুলির প্রধানদের বৈঠকে ডেকেছেন মোদী। প্রধানমন্ত্রীর ডাকা এই বৈঠকে যে তিনি যোগ দিচ্ছেন, তা আগেই জানিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। তবে একই সঙ্গে তিনি বলেছিলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে নয় তৃণমূলের প্রধান হিসাবে দিল্লিতে যাবেন তিনি। সেই মতো সোমবার দিল্লি রওনা হন মমতা।

Advertisement

সূত্রের খবর, দিল্লিতে নেমে মমতা প্রথমেই যাবেন রাষ্ট্রপতি ভবনে। সেখানেই সোমবার বিকেলে জি-২০ সংক্রান্ত বৈঠক ডেকেছেন মোদী। বৈঠকে মোদী-মমতার সাক্ষাৎ হওয়ার কথা। তবে বৈঠকের বাইরে দু’জনের ব্যক্তিগত বৈঠক হবে কি না, সে দিকে নজর ছিল রাজনৈতিক বৃত্তের অনেকেরই। মমতা অবশ্য সোমবার সকালে স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন, তাঁর সঙ্গে মোদীর আলাদা করে বৈঠক হবে না।

প্রধানমন্ত্রীর ডাকা বৈঠক শেষ করে সোমবার রাতে দিল্লিতেই থাকার কথা মমতার। তার পর মঙ্গলবার তিনি রাজস্থান যাবেন বলে জানিয়েছেন। সময় পেলে রাজস্থানের অজমীর এবং পুষ্কর যেতে পারেন বলে নিজেই উল্লেখ করেছেন তৃণমূল নেত্রী।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ