দেশ 

সাভারকার ইস্যুতে রাহুলের বিরুদ্ধে এফআইআর মুম্বাইয়ে, রাহুলকে রাষ্ট্রদ্রোহী ও হিন্দু বিরোধী বলে অভিহিত করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, ক্ষমতা থাকলে ভারত জোড়ো যাত্রা বন্ধ করে দেখাক বিজেপি ,চ্যালেঞ্জ কংগ্রেসের

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: সাভারকার ইসুতে  রাহুল গান্ধীকে একহাত নিলেন হিমন্ত বিশ্বশর্মা। সোনিয়া তনয়কে ‘রাষ্ট্র ও হিন্দুদ্রোহী’ বলে তোপ দেগেছেন অসমের মুখ্যমন্ত্রী।

সম্প্রতি বিনায়ক দামোদর সাভারকরকে (Vinayak Damodar Savarkar) নিয়ে বিতর্কিত মন্তব্য করেন রাহুল। তিনি দাবি করেন, ব্রিটিশদের সহায়তা করেছিলেন সাভারকর। প্রতারণা করেছিলেন গান্ধী, নেহরুদের সঙ্গে। গুজরাট নির্বাচনের প্রাক্কালে প্রাক্তন কংগ্রেস সভাপতির এই মন্তব্য ঘিরে বিতর্ক ঘনিয়েছে। সাভারকরের নাতি রঞ্জিৎ সাভারকর ও শিব সেনা সাংসদ রাহুল শেওয়ালে ইতিমধ্যেই মুম্বইয়ের শিবাজি পার্ক থানায় রাহুলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। পালটা কংগ্রেস নেতা দাবি করেছেন, মহারাষ্ট্র সরকার পারলে তাঁর ‘ভারত জোড়ো যাত্রা’ বন্ধ করে দেখাক।

Advertisement

শুক্রবার রাহুলের (Rahul Gandhi) মন্তব্যের পালটা দিয়ে গুজরাটের কচ্ছে এক মিছিলে হিমন্ত বলেন, “ভারতের ইতিহাস কিছুই জানেন না রাহুল গান্ধী। তিনি রাষ্ট্র ও হিন্দুদ্রোহী। মানুষ ঠিক এর বদলা নেবে।” প্রাক্তন কংগ্রেস সভাপতির রাজনৈতিক দূরদর্শীতা নিয়ে প্রশ্ন তুলে হিমন্ত আরও বলেন, “গুজরাটে নির্বাচন হতে চলেছে আর রাহুল দাক্ষিণাত্যে ঘুরে বেড়াচ্ছেন। যখন হিমাচল প্রদেশে ভোট থাকে তখন তিনি কেরল যান।”

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ