কলকাতা 

‘ ভারতকে নেতৃত্ব দেবে বাংলা’ : সিভি আনন্দ বোস

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : ভারতকে নেতৃত্ব দেবে বাংলা বললেন বাংলার নবনিযুক্ত রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি আজ বৃহস্পতিবার কলকাতার নীলরতন সরকার মেডিকেল কলেজ ও হাসপাতালে ১৫০ বছর পূর্তি উপলক্ষে ভাষণ দিয়েছিলেন। এই অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে পশ্চিমবাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস বলেন,’বিশ্বকে নেতৃত্ব দেবে ভারত। আর ভারতকে নেতৃত্ব দেবে বাংলা। একজন দৈত্যের মতো জেগে উঠছে বাংলা।’

Advertisement

এই সভায় উপস্থিত ছিলেন স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম, স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগীও। সিদ্ধার্থ নিয়োগী এই মেডিক্যাল কলেজেরই প্রাক্তনী। তাঁদের পাশাপাশি, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল সাংসদ শান্তনু সেনও। অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় তাঁকে উদ্দেশ করেই রাজ্যপাল সি ভি আনন্দ বোস বলেন, “আমি সাংসদকে বলব, বিশ্বকে নেতৃত্ব দেবে ভারত। আর ভারতকে নেতৃত্ব দেবে বাংলা। একজন দৈত্যের মতো জেগে উঠছে বাংলা।’

প্রসঙ্গত, জগদীপ ধনখড় যখন রাজ্যপাল ছিলেন, তখন রাজভবনের সঙ্গে নবান্নের সংঘাত চরমে গিয়ে পৌঁছেছিল। যে প্রসঙ্গে রাজ্যপাল পদে শপথ নেওয়ার আগে একান্ত সাক্ষাৎকারে সিভি আনন্দ বোস বলেছিলেন, ‘আমি কোনও সংঘাত চাই না। রাজনৈতিক নেত্রী মমতা নন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজ করব। মনে হয় না কোনও সংঘাত হবে’।

ওদিকে শপথগ্রহণের পর বৃহস্পতিবারই দিল্লি যান বাংলার নবনিযুক্ত রাজ্যপাল। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও বৈঠক করেন তিনি। তারপর এদিন শনিবার বৈঠক সারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে দায়িত্বগ্রহণের পর সেটাই ছিল প্রধানমন্ত্রীর সঙ্গে প্রথম সাক্ষাত। প্রোটোকল অনুযায়ী সৌজন্য সাক্ষাৎ ছিল সেটা।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ