দেশ 

‘‘স্বামীর চরিত্র নিয়ে অযৌক্তিক অভিযোগ করা নিষ্ঠুর আচরণ ’’ : বোম্বে হাইকোর্ট

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : কোন প্রমাণ ছাড়া স্বামীকে মাতাল এবং নারী লোলুপ বলা নিষ্ঠুরতার শামিল বলে বোম্বে হাইকোর্ট মন্তব্য করেছে।বিবাহবিচ্ছেদ সংক্রান্ত একটি মামলার রায় ঘোষণা করতে গিয়ে এ কথা বলেছে বম্বে হাই কোর্ট। বিচারপতি নিতিন জমাদার এবং শর্মিলা দেশমুখের ডিভিশন বেঞ্চ এ বিষয়ে পুণের পারিবারিক আদালতের রায় বহাল রেখে স্ত্রীর আবেদন খারিজ করেছে।

পুণের ওই ৫০ বছরের মহিলার স্বামী ছিলেন প্রাক্তন সেনাকর্মী। পারিবারিক আদালতে ওই মহিলা অভিযোগ করেছিলেন, তাঁর স্বামী অন্য নারীদের প্রতি আসক্ত এবং নিয়মিত মদ্যপান করেন। এর ফলে তাঁর দাম্পত্যের অধিকার খর্ব হচ্ছে। স্বামীর এমন আচরণ ‘স্ত্রীর প্রতি নিষ্ঠুরতা’ বলেও অভিযোগ করেন তিনি। কিন্তু ২০০৫ সালে পারিবারিক আদালত সেই অভিযোগ খারিজ করে দেয়। এর পর বম্বে হাই কোর্টের দ্বারস্থ হন তিনি।

Advertisement

হাই কোর্টে মামলার শুনানি চলাকালীন মৃত্যু হয় ওই ব্যক্তির। সম্প্রতি দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ ওই মহিলার আবেদন খারিজ করে বলেছে, ‘‘স্বামীর চরিত্র নিয়ে অযৌক্তিক অভিযোগ তুলেছেন আবেদনকারী। অভিযোগের সপক্ষে প্রমাণও দেখাতে পারেননি। এর ফলে তাঁর স্বামীর মানহানি হয়েছে। একে নিষ্ঠুর আচরণ বলা যায়।’’

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ