কলকাতা 

গরু পাচারকার কাণ্ডের মূল অভিযুক্ত এনামুল হক ফের গ্রেপ্তার, এবার ইডির হাতে

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : গরু পাচার কাণ্ডে ফের গ্রেফতার হলেন এনামুল হক। তিনি এই পাতার কান্ডের অন্যতম মূল কান্ডারী বলে অভিযোগ। কয়েক মাস আগে সিবিআই গরু পাচারকারী যুক্ত থাকার জন্য এনামুলকে গ্রেপ্তার করেছিল পরে তিনি সুপ্রিম কোর্টের জামিনের আবেদন করেন এবং জামিন পান। অবশ্যই এবার এনামুলকে গ্রেপ্তার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। আজ অর্থাৎ শনিবার তাকে আদালতে পেশ করা হবে বলে খবর।

সূত্রের খবর, দিল্লিতে এনামুলকে গ্রেপ্তার করে ইডি। আজই তাকে দিল্লির একটি আদলতে পেশ করা হবে। সেখানে গরু পাচার কাণ্ডে তদন্তের স্বার্থে এনামুলকে নিজেদের হেফাজতে চাইবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি বলে খবর।

Advertisement

গরু পাচার (Cattle smuggling) কাণ্ডের জট খুলতে সক্রিয়তা বাড়িয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। এবার এই কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত এনামুল হকের ভাইদেরও তলব করা হয়েছিল। রাজ্যে বিধানসভা ভোটের আগে গরু ও কয়লা পাচার কাণ্ডে জড়িত রাঘব বোয়ালদের জালে আনতে তৎপর ছিল সিবিআই। দুই পাচারের অন্যতম মূল অভিযুক্তকে গ্রেপ্তারির পর থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় লাগাতার তল্লাশি চালায় তদন্তকারীরা। পাশাপাশি, ধৃতদের টানা জেরা করেও জট খোলার চেষ্টা করে তাঁরা।

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে সিবিআইয়ের পেশ করা চার্জশিটে চক্রের মূল পাণ্ডা এনামুল হক, বিএসএফ আধিকারিক সতীশ কুমার, গুলাম মুস্তফা ও আনারুল শেখ-সহ সাতজনের নাম ছিল। বন্ধ খামে বিচারক জয়শ্রী বন্দ্যোপাধায়ের এজলাসে অভিযোগপত্র পেশ করেন সিবিআইয়ের আইনজীবী। তা গ্রহণ করেন বিচারক।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ