দেশ 

ওয়াকফ ও মাদ্রাসা সম্পর্কিত গোলটেবিল সম্মেলন: ভবিষ্যৎ দিশা, হুমকি ও চ্যালেঞ্জ মোকাবিলা

শেয়ার করুন

২০ অক্টোবর ২০২৪, নতুন দিল্লী : সোস্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া ২০ অক্টোবর ২০২৪- দিল্লির সংবিধান ক্লাবে “ওয়াকফ ও মাদ্রাসা – সামনের পথ – হুমকি ও চ্যালেঞ্জ মোকাবিলা” শীর্ষক একটি ‘রাউন্ড টেবিল সম্মেলন’ আয়োজন করে। অনুষ্ঠানে বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি, সম্প্রদায়ের নেতা, কর্মী এবং চিন্তাবিদরা উপস্থিত ছিলেন। জাতীয় সহ-সভাপতি মোহাম্মদ শফি সম্মেলনে সভাপতিত্ব করেন। জাতীয় সাধারণ সম্পাদক মোহাম্মদ ইলিয়াস থুম্বে মূল বক্তব্য প্রদান করেন এবং জাতীয় সম্পাদক ফয়সাল ইজজুদ্দিন ধন্যবাদ জ্ঞাপন করেন।

সম্মেলন পর্যবেক্ষণ করে , প্রস্তাবিত ওয়াকফ সংশোধনী বিল ২০২৪ সম্পূর্ণভাবে বিদ্বেষমূলক, প্রতিশোধপরায়ণ এবং অসৎ উদ্দেশ্যে প্রণীত। মুসলমানদের দ্বিতীয় শ্রেণির নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে ধারাবাহিকভাবে আইন তৈরি করে চলেছে বর্তমান ইউনিয়ন সরকার। । এই বিলটি থেকে স্পষ্ট যে এর উদ্দেশ্য এই রকম একটা আইন তৈরি করা। এই লক্ষ্যে বিভিন্ন রাজ্যে বিভিন্ন রকম আইন প্রয়োগ করে চলেছে। এছাড়াও, শাসকগোষ্ঠী মাদ্রাসা ব্যবস্থা বন্ধ করার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। ওয়াকফ এবং মাদ্রাসা নিয়ে মিথ্যা প্রচার চালিয়ে ফ্যাসিস্ট শক্তি বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে বিভাজন এবং বিদ্বেষ সৃষ্টি করে চলেছে।

Advertisement

সম্মেলন সিদ্ধান্ত গ্রহণ করে সমস্ত হুমকি এবং চ্যালেঞ্জের বিরুদ্ধে দৃঢ় প্রতিরোধ গড়ে তোলা হবে এবং আমাদের প্রতিষ্ঠান, ঐতিহ্য, সম্পত্তি এবং সংস্কৃতির সুরক্ষায় সর্বশক্তি প্রয়োগ করা হবে। এছাড়াও, মুসলমানদের এবং অন্যান্য সম্প্রদায়ের মধ্যে ওয়াকফ এবং মাদ্রাসা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করার ওপর জোর দেওয়া হয়।

 

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ