কলকাতা 

দেবের বিরুদ্ধে অভিযোগ ভিত্তিহীন সিবিআই আদালতে একথা বলার পরেই অডিও কান্ডের মামলা খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : এক ভাইরাল অডিও কে ঘিরে ঘাটালের সাংসদ দেবের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে সিবিআই তদন্ত চেয়ে মামলা দায়ের হয়েছিল। সেই মামলার শুনানিতে সি পি আই এর কাছে আদালত এ বিষয়ে মতামত জানতে চাই আজ সোমবার সিবিআই আদালতে জানিয়েছে অডিও কান্ডে দেবের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তার কোন সারবত্তা নেই। এরপরেই ওই মামলা খারিজ করে দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা।

লোকসভা ভোটের মাঝে ঘাটালের তৃণমূল প্রার্থী দেবের এক ‘প্রতিনিধি’র বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে টাকা তোলার অভিযোগ উঠেছিল। হাই কোর্টে তা নিয়ে মামলাও হয়। কিন্তু পরে টাকা পেয়ে গিয়েছেন বলে দাবি করে অভিযোগকারীই ‘পিছিয়ে যান’। একই অভিযোগে আবার মামলা হয় উচ্চ আদালতে। তখন সাংসদ দেবের ‘প্রতিনিধি’ রামপদ মান্না নন, স্বয়ং দেবের বিরুদ্ধেও মামলা করেন বাপ্পাদিত্য ঘোষ নামে এক ব্যক্তি। মামলাকারীর দাবি ছিল, দেব এবং তাঁর ‘প্রতিনিধি’র বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, সিবিআই তার তদন্ত করুক।

Advertisement

দেবের বিরুদ্ধে এই অভিযোগ নিয়ে এর পর সিবিআইয়ের অবস্থান জানতে চায় কলকাতা হাই কোর্ট। বিচারপতি সিনহা জানান, প্রয়োজনে সিবিআই চাইলে ওই বিষয়টি খতিয়ে দেখে সংক্ষিপ্ত রিপোর্ট দিতে পারে। সিবিআইয়ের আইনজীবী অমাজিৎ দে আদালতে রিপোর্ট দিয়ে জানান, দেবের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছিল, এই মুহূর্তে তার কোনও ভিত্তি নেই।

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ