জেলা 

মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে বর্ণাঢ্য মিছিল শুরু হতেই চাকরি হারাদের মঞ্চ থেকে চোর চোর ধ্বনি উত্তাল তমলুক শহর

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক :  কলকাতা হাইকোর্টে নির্দেশে চাকরিহারা ২৫ হাজার ৭৫৩ জন শিক্ষক শিক্ষিকা। এদের মধ্যে বেশ কয়েকজন তমলুক শহরে মঞ্চবেঁধে রীতিমত অনশনে বসেছেন। আজ সেই অনশন মঞ্চ থেকে শুভেন্দু অধিকারী এবং তমলুকের বিজেপি প্রার্থী প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় কে লক্ষ্য করে চোর চোর ধ্বনি তোলা হলো। আর এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে সমগ্র তমলুক শহর।

আজ শনিবার তমলুকের বিজেপি প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মনোনয়ন জমা দেওয়ার কথা ছিল। আর সেই উপলক্ষে তমলুক শহরে বর্ণাঢ্য মিছিলের আয়োজন করে বিজেপি আর এই মিছিলের প্রভাবে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।।

Advertisement

শুভেন্দুর নেতৃত্বে সেই মিছিল তমলুক হাসপাতাল মোড়ে তৃণমূল সমর্থিত চাকরিহারাদের অবস্থানমঞ্চের কাছাকাছি পৌঁছোতেই শুরু হয় উত্তেজনা। বিক্ষোভের মঞ্চ থেকে উড়ে আসে ‘চোর-চোর-চোরটা, শিশিরবাবুর ছেলেটা’ আওয়াজ। বিজেপি প্রার্থী অভিজিৎকে উদ্দেশ্য করেও স্লোগান দেন চাকরিহারা। সেই সব স্লোগান শুনে প্রতিবাদ করেন বিজেপি কর্মী এবং সমর্থকেরা। মুহূর্তের মধ্যে উত্তপ্ত হয় পরিস্থিতি। দুই পক্ষই একে অপরের দিকে তেড়ে যায়। বিজেপির কর্মী এবং সমর্থকদের অনেককে দেখা যায় জুতো হাতে বিক্ষোভরত চাকরিহারাদের মঞ্চের দিকে ছুটে যেতে। পাল্টা প্রতিক্রিয়া আসে অন্য পক্ষের তরফে। শুরু হয় ধাক্কাধাক্কি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তমলুক থানার বিশাল পুলিশ বাহিনী যায় ঘটনাস্থলে।

উল্লেখ্য, কলকাতা হাই কোর্টের রায়ে প্রায় ২৬ হাজার স্কুল শিক্ষক এবং অশিক্ষক কর্মীর চাকরি গিয়েছে এসএসসি মামলায়। তমলুকে বিক্ষোভরত চাকরিহারারা এ নিয়ে কাঠগড়ায় তুলেছেন অবসরপ্রাপ্ত বিচারপতি গঙ্গোপাধ্যায় এবং বিরোধী দলনেতা শুভেন্দু। তমলুকে মঞ্চ বেঁধে অনশনে বসেছেন চাকরিহারা শিক্ষকদের একাংশ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ