কলকাতা 

সোমবার মুখ্য সচিব স্বরাষ্ট্র সচিব ও এডিজি সিআইডিকে কলকাতা হাইকোর্টে হাজিরা দিতে হবে না হলে জারি হবে গ্রেফতারি পরোয়ানা দাড়িভিট কাণ্ডে কড়া পদক্ষেপের ইঙ্গিত বিচারপতির

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : হাজিরা না দিলে এবার রাজ্যের স্বরাষ্ট্র সচিব ও মুখ্য সচিব এবং এডিজি সিআইডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হতে পারে বলে হুশিয়ারি দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার। দাড়িভিট নিয়ে আদালত অবমাননা মামলায় এই তিন আধিকারিককে তলব করেছে কলকাতা হাইকোর্ট। তাই আগামী সোমবার কলকাতা হাইকোর্টে শরীরে হাজির হতে হবে এই তিন আধিকারিককে না হলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

গত বছর ১০ মে দাড়িভিট মামলায় এনআইএ তদন্তের নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। কিন্তু এতদিন হয়ে গেলেও পরিবারগুলিকে ক্ষতিপূরণ এবং এনআইএ-র কাছে রাজ্যের পক্ষ থেকে নথি দেওয়া হয়নি। আদালতের পর্যবেক্ষণ, নির্দেশ পাওয়ার পরও রাজ্যের কোনও হেলদোল নেই। রাজ্যের অন্যতম শীর্ষ পদে থাকা সত্ত্বেও আদালতের নির্দেশ কেউ মানছেন না, এটা দেখে হতবাক বিচারপতি।

Advertisement

কেন এখনও পর্যন্ত হাইকোর্টের নির্দেশ পালন করা হয়নি, তাই জানতে চান বিচারপতি মান্থা। সেই কারণেই আগামী সোমবার রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব এবং এডিজি সিআইডি-কে আদালতে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তাঁরা এই নির্দেশও না মানলে আদালত কড়া পদক্ষেপ নেবে বলে হুঁশিয়ারি বিচারপতির।

গত ৩ এপ্রিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে ধাক্কা খায় রাজ্য। বিচারপতি রাজাশেখর মান্থার সিঙ্গল বেঞ্চের নির্দেশ বহাল থাকে দাড়িভিট কাণ্ডে। উত্তর দিনাজপুরের দাড়িভিটের ছাত্র মৃত্যুর ঘটনায় আদালত অবমাননার রুল জারি করেছিলেন বিচারপতি। রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও ডিআইজি সিআইডির বিরুদ্ধে রুল জারি হয়। এরপর সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য। কিন্তু তাতে লাভ হয়নি।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ