দেশ 

১৫ই এপ্রিল পর্যন্ত তিহার জেলে থাকবেন অরবিন্দ কেজরিওয়াল নির্দেশ আদালতের

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : সোমবার ইডি হেফাজত শেষ হয় অরবিন্দ কেজরিওয়ালের। এদিন দিল্লি নিম্ন আদালতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তোলা হলে তাকে ১৫ দিনের জেল হেফাজতে পাঠানো হয়েছে আগামী ১৫ই এপ্রিল পর্যন্ত তিনি তিহার জেলে থাকবেন।

সোমবার কেজরীওয়ালকে যখন আদালতে আনা হয়, তখন সাংবাদিকদের একাধিক প্রশ্নে তিনি শুধু বলেন, ‘‘প্রধানমন্ত্রী (নরেন্দ্র মোদী) যা করছেন, তা দেশের জন্য ভাল নয়।’’ দু’দফায় তাঁকে ইডি হেফাজতের নির্দেশ দিয়েছিল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। সোমবারই সেই হেফাজতের মেয়াদ শেষ হয়। আদালতে উপস্থিত ছিলেন কেজরীওয়ালের স্ত্রী সুনীতা। তা ছাড়াও এসেছিলেন দিল্লির দুই মন্ত্রী অতিশী মারলেনা এবং সৌরভ ভরদ্বাজ।

Advertisement

আদালতে ইডির তরফে জানানো হয়, তদন্তে সহযোগিতা করছেন না কেজরীওয়াল। অনেক প্রশ্নের উত্তর এড়িয়ে যাচ্ছেন। এমনকি, তাঁর মোবাইলের পাসওয়ার্ড দিতেও অস্বীকার করছেন তিনি। সেই সঙ্গে ইডি আরও জানায়, কেজরীওয়ালের শারীরিক অবস্থার কথা মাথায় রেখেই তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়েছে দাবি করেছে ইডি।

অন্য দিকে, কেজরীওয়ালকে জেলে বই নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হোক, তা জানিয়ে আদালতে আবেদন করেন তাঁর আইনজীবী। জেলে তিনটি বই নিয়ে যেতে চান দিল্লির মুখ্যমন্ত্রী। সেই বইগুলি হল, ভগবত গীতা, রামায়ণ এবং সাংবাদিক নীরজা চৌধুরীর লেখা প্রধানমন্ত্রীদের সম্পর্কে একটি বই।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ