জেলা 

জেলে গিয়ে শাজাহান শেখকে জেরা করতে পারবে ইডি নির্দেশ বসিরহাট আদালতের

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : জেলের ভিতরে গিয়ে শেখ শাহজাহানকে জেরা করতে পারবে ইডি শনিবার বসিরহাট মহকুমা আদালত কেন্দ্রীয় এজেন্সিকে এই উন্নতি দিয়েছে। অনুমতি পাওয়ার পরে সঙ্গে সঙ্গেই শাজাহান শেখকে জেরা করার জন্য বসিরহাটের জেলে গিয়েছে ইডি আধিকারিকরা।শনিবার আদালত জানিয়েছে, জমি সংক্রান্ত বিষয় এবং রেশন মামলায় শাহজাহানকে জিজ্ঞাসাবাদ করতে পারবে ইডি।

রেশন দুর্নীতি মামলা, বিদেশের সঙ্গে আর্থিক লেনদেন-সহ একাধিক বিষয়ে বসিরহাট উপ-সংশোধনাগারে শাহজাহানকে জিজ্ঞাসাবাদ করার জন্য বসিরহাট মহকুমা আদালতের কাছে আবেদন জানায় ইডি। সব মিলিয়ে ইডির পাঁচ জনের একটি প্রতিনিধি দল এবং কেন্দ্রীয় বাহিনী আসে আদালতে। আধিকারিকদের সঙ্গে ছিল ল্যাপটপ, স্ক্যানার , প্রিন্টার-সহ বেশ কিছু কাগজপত্র।

Advertisement

সন্দেশখালিকাণ্ডে শাহজাহানকে গ্রেফতার করে পুলিশ। পরে তাঁকে সিবিআইয়ের হাতে তুলে দিয়েছিল রাজ্য পুলিশ। আপাতত সিবিআইয়ের হেফাজতে সাসপেন্ড হওয়া তৃণমূল নেতা। বৃহস্পতিবার তাঁর ১২ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় বসিরহাট আদালত।এখন সিবিআইয়ের তদন্তের পাশাপাশি শাহজাহানের বিরুদ্ধে আমদানি-রফতানি সংক্রান্ত মামলার তদন্ত করছে ইডিও। ইডি সূত্রের খবর, সেই মামলাতেই সন্দেশখালির নেতাকে জেরা করতে চায় তারা। কেন্দ্রীয় সংস্থার সূত্র জানিয়েছে, শুধু জেরাই নয়, শাহজাহানকে নিজেদের হেফাজতে নেওয়ার কথাও ভেবেছে ইডি। সেই মতো আগামী সপ্তাহে কলকাতার বিশেষ ইডি আদালতে আবেদন করার পরিকল্পনাও রয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ