দেশ 

জেএনইউতে বাম পন্থী ছাত্র সংগঠনের জয়জয়কার

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : ভারতের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে সব কটি আসন ব্যাপক ভোটের ব্যবধানে জয়লাভ করলো বামপন্থী ছাত্র সংগঠন গুলি। অখিল ভারতী বিদ্যার্থী পরিষদ আর এস এস এর ছাত্র সংগঠন বহু চেষ্টা করেও জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে ঘাঁটি গাড়তে পারল না। ছাত্র সংসদের চারটি পদের জন্য এ নির্বাচন হয়েছিল এই চারটি পদেতেই জয়লাভ করেছে বাম ছাত্র মোর্চা।

সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন পশ্চিমবাংলার শিলিগুড়ির সন্তান অভিজিৎ ঘোষ। প্রায় সাড়ে চার বছর পর জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলো। লোকসভা নির্বাচনের প্রাক্কালে এই নির্বাচনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। গদি মিডিয়ার দৌলতে প্রচারের সমস্ত সুযোগ-সুবিধা পেয়েছিল আরএসএস মদদ পুষ্ট ছাত্র সংগঠন এবিভিপি বা অখিল ভারতী ও বিদ্যার্থী পরিষদ।

Advertisement

বামপন্থী ছাত্র সংগঠনের জয় লাভে অনেকেই স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। কারণ বিজেপি সরকার কেন্দ্রে ক্ষমতায় আসার পর থেকে যেভাবে জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় গেরুয়া আধিপত্য কায়েম করার চেষ্টা চলছিল বা হচ্ছে তাতে অনেকেই ভেবেছিল এবারের ছাত্র সংসদ নির্বাচনে হয়তো বিদ্যার্থী পরিষদ ক্ষমতা দখল করবে। কিন্তু তা না সম্ভব হওয়ায় এটাই স্পষ্ট হয়েছে দেশের মেধাবী সন্তানরা অন্তত আরএসএসের সঙ্গে নেই।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ