জেলা 

মহিলাদের রক্তদানে সমৃদ্ধ হিন্দুস্থান কেবলসের রক্তদান শিবির।

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : হিন্দুস্থান কেবলসের বেসিক স্কুলের বড়দিদিমনি ছিলেন শ্রদ্ধেয়া আরতি কোলে,তাঁর স্মরণে এবং তাঁর প্রতি সম্মান প্রদানে নারী দিবসে এখানে রক্তদান শিবিরটি গত তিন বছর ধরে অনুষ্ঠিত হয়ে চলেছে।তিনি শিক্ষকতা ছাড়াও বিভিন্ন সমাজসেবামূলক কর্মকাণ্ডে যুক্ত থাকতেন এবং এখানে সকলের পরম প্রিয়, মনের কাছের ও শ্রদ্ধার একজন হয়ে উঠেছিলেন।তিনি স্কুল থেকে অবসর নেওয়ার পরও তাঁর প্রতি সাধারণ মানুষের ও সাধারণ ছাত্র ছাত্রীদের প্রগাঢ় শ্রদ্ধা থেকে গিয়েছে।

সেই মহীয়সী শিক্ষিকাকে স্মরণ করলো রূপনারায়নপুরের মানুষ।হিন্দুস্তান কেবলস বন্ধ হয়ে গিয়েছে বছর পাঁচেক আগে, এলাকাটি এখন প্রায় ধ্বংসস্তূপ। সেখানেই ১৯৯২ সালে গড়ে ওঠে ‘উজ্জীবন’ নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থা। তাদের উদ্যোগেই সারা বছর অনুষ্ঠিত হয় নানা সমাজকল্যাণমূলক কাজ। এ বছর আন্তর্জাতিক নারী দিবসে শুধুমাত্র নারীদের নিয়ে স্বেচ্ছা রক্তদান উৎসবের সাক্ষী হন হিন্দুস্তান কেবল ও রূপনারায়ণপুরের এলাকাবাসী।৭৩ জন মহিলা এইদিন রক্তদান শিবিরে সামিল করেন।

Advertisement

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রূপনারায়ণপুর থানার ওসি নাসরিন সুলতানা,ডক্টর সঞ্জয় ঘোষ,ডক্টর দেবাশিস মণ্ডল,রক্তদান আন্দোলনের রাজ্য সম্পাদিকা তনিমা ধর,ডক্টর অঙ্কিতা রায়, সংস্থার সভাপতি রাধেশ্যাম মুখার্জি, সহ সম্পাদিকা এমিলি মণ্ডল প্রমুখ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ