কলকাতা 

শনিবার সকালে মহুয়া মৈত্রের কলকাতার বাড়িতে সিবিআই হানা

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : অরবিন্দ কেজরিওয়াল এরপর এবার কৃষ্ণনগরের প্রাক্তন সাংসদ এবং তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রের কলকাতার বাড়িতে সিবিআই হানা। জানা গেছে শনিবার সকালে সিবিআই এর একটি দল আলিপুরে মহুয়া মৈত্রের রত্নাবলী আবাসনে থাকা একটি ফ্ল্যাটে হানা দিয়েছে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে এই খবর। মনে করা হচ্ছে ঘুষের বিনিময়ে সংসদে প্রশ্ন কান্ড নিয়ে যে ঘটনা সামনে এসেছিল তারই পরিপ্রেক্ষিতে এই সিবিআই হানা।

স্থানীয় সূত্রে খবর, সিবিআইয়ের একটি দল শনিবার সকালে আলিপুরে ‘রত্নাবলী’ নামে একটি আবাসনে যায়। জানা যাচ্ছে, সেখানে ন’তলার একটি ফ্ল্যাটে থাকেন মহুয়ার বাবা দ্বীপেন্দ্রলাল মৈত্র। সেখানেই কেন্দ্রীয় তদন্তকারীদের একটি দল গিয়েছে।

Advertisement

লোকসভা ভোটের মুখে বাংলার শাসকদলের একাধিক নেতা এবং দলের ঘনিষ্ঠদের বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অভিযান চালাচ্ছে। রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাসের কলকাতার বাড়িতে হানা দেন আয়কর বিভাগের কর্তারা। আবার রাজ্যের আর এক মন্ত্রী চন্দ্রনাথ সিংহের বাড়িতে শুক্রবার দিনভর তল্লাশি চালিয়ে প্রায় ৪১ লক্ষ টাকা উদ্ধার করে ইডি। এমনটাই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর। বাজেয়াপ্ত করা হয়েছে চন্দ্রনাথের একটি মোবাইলও। সেই মোবাইল খতিয়ে দেখা হচ্ছে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে। ইডি জানিয়েছে, চন্দ্রনাথের বাড়ি থেকে বেশ কিছু নথিও উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া টাকার উৎস নিয়ে রাজ্যের মন্ত্রী সন্তোষজনক উত্তর দিতে পারেননি বলেও খবর ইডি সূত্রে।

অন্য দিকে, সংসদে টাকা নিয়ে প্রশ্নকাণ্ডে মহুয়ার বিরুদ্ধে অভিযোগ নিয়ে গত ১৯ মার্চ সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল লোকপাল। বরখাস্ত হওয়া তৃণমূল সাংসদের বিরুদ্ধে ওঠা অভিযোগকে ‘গুরুতর’ বলে বর্ণনা করা হয় লোকপালের নির্দেশিকায়। এর পর সিবিআইয়ের তরফে মহুয়ার বিরুদ্ধে একটি এফআইআর দায়ের হয়।

তবে এই ঘটনা নিঃসন্দেহে নিন্দা জনক আচরণবিধি লাগু থাকা সত্ত্বেও কিভাবে এই মুহূর্তে কেন্দ্রীয় এজেন্সি রা কাজকর্ম শুরু করতে পারে তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। নির্বাচন কমিশন কেন নীরবতা অবলম্বন করছে তা নিয়েও প্রশ্ন উঠছে। এইভাবেই বিরোধীদের বিরুদ্ধে সিবিআই ইডি লাগিয়ে কন্ঠসা করে কি আগামী লোকসভা নির্বাচন জিততে চাইছে বিজেপি!


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ