কলকাতা 

রাজ্য পুলিশের নতুন ডিজি বিবেক সহায়

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : রাজ্য পুলিশের নতুন ডিজি হিসাবে জাতীয় নির্বাচন কমিশন নিয়োগ করলেন বিবেক সহায়কে। আজ দুপুরে এক নির্দেশিকা জারি করে জাতীয় নির্বাচন কমিশন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকে সরিয়ে দেয়। এরপরই সোমবার বিকেল পাঁচটার মধ্যে তিনজন আইপিএস অফিসারের নাম চেয়ে পাঠায় নির্বাচন কমিশন। রাজ্যের পাঠানো তিনজন প্রবীণ আইপিএস অফিসারের নামের তালিকা থেকে একজনকে বেছে নিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। তিনি হলেন বিবেক সহায় বর্তমানে তিনি ডিজি হোম গার্ড পদে রয়েছেন।

২০২১ সালে বিধানসভা নির্বাচনের সময় মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে ভোটপ্রচারে গিয়ে আহত হয়েছিলেন। সে সময় তাঁর প্রধান নিরাপত্তা উপদেষ্টা ছিলেন বিবেক। গত নভেম্বরে তাঁকে ডিজি (হোমগার্ড) পদে নিয়োগ করা হয়েছিল। প্রসঙ্গত, রাজ্য পুলিশের পরবর্তী ডিজি হিসাবে সরকারের তরফে বিবেকের পাশাপাশি আরও দুই সিনিয়র আইপিএস অফিসার, সঞ্জয় মুখোপাধ্যায় এবং রাজেশ কুমারের নাম পাঠানো হয়েছিল কমিশনে। সঞ্জয় এখন রাজ্য দমকল বিভাগের ডিজি। রাজেশ রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের প্রধান।

Advertisement

প্রসঙ্গত, শনিবার লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণার পাশাপাশি দেশ জুড়ে আদর্শ নির্বাচনী আচরণবিধি জারি করার কথা জানিয়েছিলেন মুখ্য নির্বাচন কমিশনার, আইএএস আধিকারিক রাজীব কুমার। তার ৪৮ ঘণ্টার মধ্যেই পদক্ষেপ করা হল আইপিএস আধিকারিক রাজীব কুমারের বিরুদ্ধে। পাশাপাশি, গুজরাত, উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডের স্বরাষ্ট্রসচিবকেও অপসারণের নির্দেশ দিয়েছে কমিশন। সরানো হয়েছে মিজোরাম, হিমাচল প্রদেশের জেনারেল অ্যাডমিনিস্ট্রেটিভ ডিপার্টমেন্টের সচিবকেও।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ