কলকাতা 

তৃণমূলের সঙ্গে ‘ ডিল ‘করে বিজেপি জেতা আসনে দুর্বল প্রার্থী দিয়েছে, সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক মন্তব্য বিজেপি নেতা অনুপম হাজরার

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : গতকাল শনিবার বিজেপির প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। ২০২৪ এর লোকসভা নির্বাচনে বিজেপি থেকে যারা প্রার্থী হবেন তাদের মধ্যে ১৯৫ জনের নাম গতকাল শনিবার আনুষ্ঠানিকভাবে জানিয়েছে গেরুয়া শিবির। এই তালিকার মধ্যে পশ্চিমবাংলার ৪২ টা আসনের মধ্যে কুড়িটি আসনের প্রার্থীর নাম রয়েছে। আর এই প্রার্থী তালিকা সামনে আসার পরেই প্রকাশ্যে সরব হয়েছেন বিজেপি দলের জাতীয় স্তরের নেতা অনুপম হাজরা। স্পষ্ট করে জানিয়েছেন তৃণমূলের সঙ্গে ডিল করে বিজেপি জেতা আসনে দুর্বল প্রার্থী দিয়েছে।

সোশাল মিডিয়ায় অনুপম রবিবার লেখেন, “জেতা সিটে দুর্বল প্রার্থী দেওয়ার জন্য শেষ মুহূর্তে কখন যে TMC’র সঙ্গে কোটি টাকার ডিল হয়ে যাবে আপনি ধরতেও পারবেন না!!! আপনি তখন ব্যস্ত, জীবনের ঝুঁকি নিয়ে পার্টির হয়ে দেওয়াস লিখতে!!! জয় জগন্নাথ!!!” উল্লেখ্য বোলপুর কেন্দ্রের প্রাক্তন সাংসদ অনুপম হাজরা এবার ওই কেন্দ্রে দাঁড়াতে চেয়েছিলেন। কিন্তু তাকে প্রার্থী না করে প্রিয়া সাহাকে ওই কেন্দ্রে প্রার্থী করা হয়েছে। যা নিয়ে তিনি প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছেন। আর সেই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটল সরাসরি তৃণমূল এবং বিজেপির মধ্যে গোপন ডিল আছে বলে মন্তব্য করে। অনুপম হাজরার মতো জাতীয় স্তরের এক নেতার এই ধরনের মন্তব্য বিজেপি এবং তৃণমূল দুজনকেই অস্বস্তিতে রেখেছে।

Advertisement

প্রথম দফায় শনিবার বাংলার মোট ২০ জন প্রার্থীর নাম ঘোষণা করে বিজেপি। বোলপুর কেন্দ্রে প্রিয়া সাহাকে প্রার্থী করা হয়েছে। তাঁর নাম ঘোষণার পর থেকে প্রিয়া সাহাকে নিয়ে স্বাভাবিকভাবেই চাপানউতোর শুরু হয়। বোলপুরের বিজেপি প্রার্থী প্রিয়া সাহা সাঁইথিয়ার বাসিন্দা। বিধানসভা নির্বাচনে লড়েছিলেন। তবে জিততে পারেননি। তার পর থেকে আর সেভাবে সক্রিয় রাজনীতিতেও ছিলেন না প্রিয়া। কোনও দলীয় পদেও নেই। মহিলা মুখ হিসাবে সেই প্রিয়াকেই প্রার্থী হিসাবে বেছে নিয়েছে গেরুয়া শিবির। যা নিঃসন্দেহে বড়সড় চমক।

বোলপুর লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী প্রিয়া সাহা

লোকসভার মতো হাইভোল্টেজ নির্বাচনে প্রিয়া যে বড় বাজি তা বলাই যায়। ওয়াকিবহাল মহলের মতে, অনুব্রত মণ্ডল জেলবন্দি হওয়ার পর থেকে রাজনৈতিক হালহকিকত অনেকটাই বদলেছে বোলপুরে। সেখানে বিজেপির জমি আজ অনেকটা শক্তিশালী বলে দাবি পদ্মশিবিরের। প্রশ্ন উঠেছে অনুব্রত মণ্ডলের অনুপস্থিতিতে বোলপুর লোকসভা কেন্দ্রটি এবার বিজেপির কাছে জেতা খুব সহজ ছিল কিন্তু তা সত্ত্বেও প্রিয়া সাহার মতো অনামী একজন ব্যক্তিকে প্রার্থী করে কি তৃণমূলকে ওই আসনটি উপহার দিল বিজেপি! এই প্রশ্নটা গতকাল থেকেই উঠতে শুরু করেছিল আজ রবিবার অনুপম হাজরার সোশ্যাল মিডিয়ায় মন্তব্য ঘিরে বিতর্ক আরো বেশি দানা বেধেছে


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ