দেশ 

এক যুগান্তকারী পরিবর্তনের দিকে এগিয়ে যাচ্ছে দেশ প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে জাতির উদ্দেশ্যে ভাষণে বললেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : দেশ এখন একটা যুগান্তকারী পরিবর্তনের দিকে এগিয়ে যাচ্ছে। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী কর্পূরী ঠাকুর থেকে শুরু করে রাম মন্দিরের উদ্বোধন প্রসঙ্গ উল্লেখ করে আজ জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে এ কথাগুলি বললেন দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। আগামীকাল ৭৫ তম প্রজাতন্ত্র দিবস তাত্ত্বিক আগের দিনে জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেন, ”এটা এক যুগান্তকারী পরিবর্তনের সময়।”

কয়েকদিন আগে মরণোত্তর ভারতরত্নে সম্মানিত হয়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী কর্পূরী ঠাকুর। পিছিয়ে পড়া জাতির মানুষের উন্নয়নে অবদানের জন্যই তাঁকে সর্বোচ্চ নাগরিক সম্মানে সম্মানিত করেছে কেন্দ্র। এদিন সেই প্রসঙ্গে দ্রৌপদী মুর্মু বলেন, ”তাঁর অবদানের মাধ্যমে জনজীবনকে সমৃদ্ধ করার জন্য আমার শ্রদ্ধা জানাই কর্পূরীজিকে।”

Advertisement

পাশাপাশি অযোধ্যায় রামলালার প্রাণপ্রতিষ্ঠার প্রসঙ্গও উঠে আসে তাঁর মুখে। তিনি বলেন, ”আমরা সাক্ষী থাকলাম প্রভু শ্রীরামের জন্মভূমি অযোধ্যায় নির্মিত নতুন মন্দিরে তাঁর ঐতিহাসিক প্রাণপ্রতিষ্ঠার।”

এছাড়াও ভারতের মাটিতে হওয়া জি২০ সম্মেলন থেকে দেশের মহাকাশ অভিযান, দেশের ক্রীড়াবিদদের অসাধারণ সাফল্য- নানা বিষয়ই এদিন স্থান পেয়েছে রাষ্ট্রপতির ভাষণে। পাশাপাশি দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, ”আসুন আমরা সবাই যেভাবে পারি দেশ ও দেশবাসীর সেবায় নিজেদের উৎসর্গ করি। এই প্রয়াসে আপনাদের সকলকে আমার শুভেচ্ছা।”


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ