কলকাতা 

কোরআন অনুবাদ বিতরণ কর্মসূচি কলকাতার মেহমানপুরে

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : আল কুরআন প্রচার কর্মসূচি -র অংশ হিসাবে পবিত্র আল কোরআন বিতরণ করা হয়েছে। মেহমানপুর ইউনিক বয়েজ ক্লাব এর পরিচালনায় এক অনুষ্ঠানে উত্তোক্তরা সাধারণ মানুষ ও মুসল্লিদের হাতে কোরআন মাজিদের অনুবাদ তুলে দেন। আল কোরআন একাডেমী লন্ডন এর এদিনের কর্মসূচির উদ্দোক্তা।

উত্তোক্তা ও আয়োজক মাওলানা মুহাম্মদ রাকিব হক জানান, এদিন ৬০জন মানুষের হাতে পবিত্র কোরআন মাজিদের অনুবাদ বিতরণ করা হয়েছে। তিনি বলেন সাধারণ মানুষের মধ্যে মহাগ্রন্থ পবিত্র আল কোরআন শিক্ষার মাধ্যমে সুষ্ঠু জীবন যাপনে উদ্বুদ্ধকরণ আমাদের লক্ষ্য। কারণ আমরা জানি পবিত্র কোরআন মাজিদে সব কিছুর বর্ণনা আছে, পিঁপড়া থেকে হাতি পর্যন্ত। এই কোরআন মাজিদের সাথে যে বা যারা যুক্ত হয়েছে সেই হয়েছে পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মানুষ। সকলকে কোরআন এর সাথে যুক্ত হওয়ার আহ্বান জানান।

Advertisement

উক্ত বিষয়ে আমানত ফাউন্ডেশনর চেয়ারম্যান মুহাম্মদ শাহ আলম সাহেব বলেন,যাদেরকে কোরআন দেওয়া হচ্ছে তারা অবশ্যই পড়ার জন্য নিবেন,নচেৎ বাড়িতে রাখার জন্য নিবেন না।”

এদিন আল কোরআন একাডেমী লন্ডনের পক্ষে উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া উলামা বোর্ডের রাজ্য সম্পাদক মাওলানা মুহাম্মদ রাকিব হক, মাওলানা মুস্তাফিজুর রহমান, আব্দুল কাদের, সুরুজ আলীসহ আরো অনেকে। অনুষ্ঠান সঞ্চালনা করেন সুরুজ আলী।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ