কলকাতা 

ছাত্র-ছাত্রীদের ভিড় কলেজ স্ট্রিটের বই বাজারে : চলবে ২৫ নভেম্বর পর্যন্ত

শেয়ার করুন

নায়ীমুল হক: কলেজ স্ট্রীট পাড়ার ৯৩,মহাত্মা গান্ধী রোড -এর তৃতীয় তলে শুরু হল বিশিষ্ট প্রকাশকদের উদ্যোগে ‘বইবাজার’! ২০ নভেম্বর বেলা তিনটায় শুরু হয় এই বই বাজার। মূলত ছাত্র ছাত্রীদের মধ্যে বই পড়ার অভ্যাস গড়ে উঠুক, এই লক্ষ্যে বইবাজার শুরু। এদিন বিশিষ্ট সমাজসেবী, লেখক, লেখিকা, অভিনেতা, ডাক্তার, খেলোয়াড়, শিক্ষক নিয়ে বইবাজারের শুভ উন্মোচন করলেন শিক্ষাবিদ বংশী বদন চট্টোপাধ্যায়। উপস্থিত ছিলেন বঙ্গীয় প্রকাশক ও পুস্তক বিক্রেতা সভার সভাপতি বিশ্ব বিকাশ কুন্ডু ও সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ।

বই পাড়ার ৫০ টিরও বেশি প্রকাশক তাঁদের সেরা বই গুলো উচ্চ কমিশনে পাঠকদের হাতে ২৫ শে নভেম্বর পর্যন্ত তুলে দিচ্ছেন এই বই বাজারে।গল্পের ও প্রবন্ধের বইয়ের এর বিপুল সম্ভার নিয়ে এই আয়োজনের সঙ্গে প্রতিদিন থাকছে কিছু অনুষ্ঠান। প্রথম দিন থেকেই পাঠক পাঠিকা দের বই কেনার আগ্রহ লক্ষ্য করার মতো।দুপুর ১২ টা থেকে সন্ধ্যা সাত টা পর্যন্ত খোলা থাকবে বই বাজার।

Advertisement

আসুন ,দেখুন,কিনুন এই স্লোগান দিয়ে আনন্দের বই বাজারে সবাই স্বাগত। হিন্দু, হেয়ার,সংস্কৃত কলেজিয়েট, সিটি, মিত্র,বেথুন স্কুলের ছাত্র ছাত্রীদের সঙ্গে প্রেসিডেন্সি,কলকাতা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, অধ্যাপক, অধ্যাপিকা,আধিকারিকদের উপস্থিতিতে এই বই বাজার প্রথম দিন থেকেই বেশ জমে উঠেছে। আয়োজকরা জানালেন মাঝে মাঝেই এই রকম বাজার তাঁরা কলকাতা সহ অন্য জেলাতেও শুরু করবেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ