কলকাতা 

বিশ্বকাপ ক্রিকেট প্রতিযোগিতায় আগামীকাল মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া, জেতার কৃতিত্ব কার রোহিত না, মোদির কটাক্ষ মহুয়ার

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : আগামীকাল  রবিবার বিশ্বকাপ ক্রিকেট প্রতিযোগিতা ২০২৩ এর মেগা ফাইনাল। মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া। এই বিশ্বকাপ ফাইনাল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আর খেলা দেখতে হাজির থাকবেন স্বয়ং নরেন্দ্র মোদী। দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর ভাগ্যে যা জোটেনি দেশের দ্বিতীয় প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর জীবনে যা ঘটেনি, নরেন্দ্র মোদির জীবনে তা ঘটতে চলেছে। নিজের নামাঙ্কিত স্টেডিয়ামে বসে বিশ্বকাপ খেলা দেখবেন নিজেই এক অভূতপূর্ব নজিরবিহীন আনন্দ। বিশ্বকাপ ক্রিকেট প্রতিযোগিতায় ২০০৩ সালে ভারত ও অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছিল সেবার জিতে গিয়েছিল অস্ট্রেলিয়া। এবার কি হবে জানা না গেলেও। তবে এই ম্যাচ কে ঘিরে নরেন্দ্র মোদিকে কটাক্ষ করতে ছাড়েননি? পশ্চিমবাংলার বিজেপি বিরোধী একমাত্র তৃণমূলের সাংসদ মহুয়া মৈত্র। নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে মহুয়া একটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

যদিও মহুয়া (Mahua Moitra) অবশ্য এই পোস্ট নিজে লেখেননি। একটি টুইটের স্ক্রিনশট শেয়ার করেছেন তিনি। তাতে লেখা, ‘ভারতের কোনও এক স্থানে এক ব্যক্তি বিশ্বকাপ জেতার পরের ভাষণ অনুশীলন করছেন। এবং না, তাঁর নাম রোহিত শর্মা নয়।’

Advertisement

বরাবরই বিরোধীরা মোদির সমালোচনা করার সময় বলেন, অন্যের কৃতিত্বে ভাগ বসান প্রধানমন্ত্রী। চন্দ্রযান ৩ চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণ করার মুহূর্তে মোদিকে দেখা যায় ভারতের পতাকা নাড়তে। সেই সময় বলা হয়েছিল, ইসরোর বিজ্ঞানীদের সাফল্যে ভাগ বসাচ্ছেন মোদি। টিভির পর্দার অর্ধেক অংশে চন্দ্রযানের ছবি, অন্য অংশে দেখা গিয়েছিল প্রধানমন্ত্রীকে। যা নিয়ে সরব হয়েছিলেন বিরোধীরা। এবার বিশ্বজয়ের কৃতিত্বে রোহিতদের সাফল্যে ভাগ বসাবেন মোদি, এমনই খোঁচা দিলেন তৃণমূল সাংসদ।

উল্লেখ্য, টাকা নিয়ে সংসদে প্রশ্ন ইস্যুতে বেকায়দায় তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার পথে সংসদ (Parliament)। তাঁর সাংসদ পদ বাতিলের সুপারিশে সিলমোহর দিয়েছে এথিক্স কমিটি। এহেন পরিস্থিতিতে ফের মোদিকে খোঁচা দিলেন মহুয়া।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ