জেলা 

ফের নওশাদকে আটকালো পুরুলিয়ার আঘরপুরে পুলিশ! যেতে না দেওয়া পর্যন্ত রাস্তায় বসে থাকবেন জানালেন নওশাদ

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : পুরুলিয়ার আঘরপুরে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের নেতা বিধায়ক পীরজাদা নওশাদ সিদ্দিকীকে ঢুকতে বাধা দিল পুলিশ। এরপরই পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন নওশাদ।গন্তব্যে পৌঁছতে না দেওয়া পর্যন্ত রাস্তায় বসে থাকবেন বলেই জানান তিনি।

আগাম ঘোষণা মত আজ বুধবার রূপসী বাংলা এক্সপ্রেসের চড়ে পুরুলিয়ার উদ্দেশ্যে রওনা দেন ইন্ডিয়ান সেকুলার  ফ্রন্টের নেতা ও বিধায়ক নওশাদ সিদ্দিকী।গন্তব্যে পৌঁছনোর কিছুক্ষণ আগে ট্রেন লক্ষ্য করে ইট ছোড়া হয়। আইএসএফ বিধায়ক জানান, “বি ওয়ান কামরায় পাথর ছোড়া হয়েছে। আমি ছিলাম সি ওয়ানে। তাই কোনও চোটাঘাত লাগেনি।” সকাল ১১টা ৫০ মিনিটে পুরুলিয়া স্টেশনে পৌঁছে আমজনতার সঙ্গে কথা বলেন আইএসএফ বিধায়ক।

Advertisement

এদিন পুরুলিয়ায় দুটি কর্মসূচি রয়েছে নওশাদের। টুরগা-জল বিদ্যুৎ প্রকল্প এবং আঘরপুর ইন্ডাস্ট্রিয়াল হাবে যাওয়ার কথা। তবে আঘরপুরে পুলিশি বাধার মুখে পড়েন। মাঝরাস্তায় গাড়ি থেকে নেমে পড়েন বিধায়ক। পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন নওশাদ। রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন। উল্লেখ্য, গতকাল রাজনৈতিক হিংসাবিধ্বস্ত জয়নগরে যাওয়ার কথা ছিল তাঁর। সেখানেও পুলিশি বাধার মুখে পড়েন। তার রেশ কাটতে না কাটতে ফের পুলিশের বাধার মুখে পড়লেন নওশাদ।

নওশাদকে বারবার পুলিশের বাধার মুখে পড়তে কেন হচ্ছে? তা নিয়ে ইতিমধ্যে রাজনৈতিক মহলে প্রশ্ন উঠতে শুরু  করেছে। ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের এই নেতাকে পুলিশ বারবার বাধা দিয়ে কার স্বার্থ চরিতার্থ করছে ? সে নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে দ্বন্দ্ব দেখা দিয়েছে। রাজনৈতিক ভাষ্যকারদের মতে নওশাদ সিদ্দিকীকে বাধা দিয়ে আসলে তৃণমূল কংগ্রেস তার নিজের ক্ষতি করছে। কারণ দলের যে কমিটেড ভোটব্যাঙ্ক সেই ভোটে যে আঘাত করছে তা নিয়ে কোন সন্দেহ নেই। একথা অস্বীকার করার কোন উপায় নেই তৃণমূল কংগ্রেসের সবচেয়ে নির্ভরযোগ্য ভোট হচ্ছে মুসলিমরা । আর নওশাদকে বারবার হেনস্থা করে সেই মুসলিমদেরকেই হারাচ্ছে তৃণমূল কংগ্রেস। এই সহজ সমীকরণটা অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং কুনাল ঘোষেরা কেন বুঝে উঠতে পারছেন না তা সাধারন মানুষের বোধগম্য হচ্ছে না। নাকি বিজেপিকে সুযোগ করে দেওয়ার জন্যই এই রাজনৈতিক খেলা খেলে চলেছে তৃণমূল কংগ্রেস। সেটাই এখন হাজার কোটি টাকার প্রশ্ন।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ