কলকাতা 

সুপ্রিম নির্দেশে জামিন পেলেন শিক্ষক নিয়োগ মামলার অন্যতম মিডলম্যান প্রসন্ন কুমার রায়!

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক  : রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার এক মিডলম্যানকে জামিন দিল দেশের শীর্ষ আদালত। ওই ‘মিডলম্যান’-এর নাম প্রসন্নকুমার রায়। তিনি এসএসসি’র উপদেষ্টা কমিটির প্রধান শান্তি প্রসাদ সিংহের অত্যন্ত ঘনিষ্ঠ ছিল বলে খবরে প্রকাশ।

তাঁকে নিয়ে নিয়োগ মামলায় গ্রেফতার হওয়ার জামিন পেলেন দু’জন। এর আগে মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপা ভট্টাচার্যকে প্রাথমিকের নিয়োগ মামলায় জামিন দিয়েছিল কলকাতা হাই কোর্ট। তবে এসএসসি নিয়োগ মামলায় তিনিই প্রথম জামিন পেলেন।

Advertisement

এসএসসি নিয়োগের উপদেষ্টা কমিটির প্রধান শান্তিপ্রসাদ সিংহের ঘনিষ্ঠ ছিলেন এই প্রসন্ন । আবার তাঁর সঙ্গে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গেও তাঁর যোগাযোগ ছিল বলে শোনা গিয়েছিল নিয়োগ দুর্নীতির তদন্ত চলাকালীন। নিয়োগ দুর্নীতি সংক্রান্ত দু’টি মামলার তদন্তে নেমে তাঁর নাম পেয়েছিল সিবিআই। গ্রুপ ডি নিয়োগ মামলা এবং নবম-দশমের শিক্ষক নিয়োগ মামলায় অভিযুক্ত প্রসন্নকে গ্রেফতারও করে সিবিআই। তবে গ্রেফতার করা হলেও প্রসন্নের বিরুদ্ধে আজ পর্যন্ত ট্রায়াল শুরু হয়নি।

এমনকি, চার্জশিট দেওয়ার পর নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও তার প্রেক্ষিতে কোনও পদক্ষেপ না করায় বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন প্রসন্ন। জামিনের আবেদন করে মামলা করেন। তাঁর হয়ে ওই মামলা লড়েন বর্ষীয়ান আইনজীবী মুকুল রোহতগি এবং আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা। শুক্রবার সেই মামলারই রায় দিল সুপ্রিম কোর্ট।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ