জেলা 

মমতা -অভিষেক এর নেতৃত্বে রাজ্যজুড়ে উন্নয়নের জোয়ার : রথীন ঘোষ

শেয়ার করুন

তৃণমূল কংগ্রেস কর্মীরা মানুষের সেবক : নারায়ন গোস্বামী

বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম হৃদয়ে লিখে রেখেছে : একেএম ফারহাদ

বিশেষ প্রতিবেদন, হাড়োয়া   সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেসের উদ্যোগে দুর্গাপুজোর পর রাজ্য জুড়ে বিজয়া সম্মিলনীতে নতুন পুরনোর মেলবন্ধনের অসাধারণ ছবি ফুটে উঠছে । লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে রাজনৈতিক লড়াইয়ের মাঠে বিরোধীদের এক ইঞ্চি জমি না ছাড়তে ঝাঁপাতে শুরু করছে রাজ্যের শাসক দল। এ ব্যাপারে রাজ্যের সমস্ত জেলা নেতৃত্বকে নির্দেশ এসেছে দলের পক্ষ থেকে। ২ নভেম্বর থেকেই এই বিজয়া সম্মিলনীর আয়োজন শুরু হয়ে গেছে। জনসাধারণের মন বুঝে নিতে এবং জনসংযোগ বজায় রাখতে বছরের প্রতিটি সময়ের পাশাপাশি নভেম্বর মাসের শুরু থেকেই মাঠে ময়দানে নেমেছে তৃণমূল।

দুর্গাপুজোর পর এবার জেলায় জেলায় বিজয়া সম্মিলনীর আয়োজন রাজ্যের শাসক দলের। বিজয়া সম্মিলনীর দৌলতে আগামী নির্বাচনের আগে জনমতের ভিত আরও মজবুত করতেই এই আয়োজন বলে ধারণা রাজনৈতিক মহলে। ২ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত ৯ দিন রাজ্যের প্রতিটি জেলায় এই বিজয়া সম্মিলনীর আয়োজন করছে তৃণমূল। উত্তর থেকে দক্ষিণ সবকটি জেলাতেই অঞ্চল ভিত্তিক এই সম্মিলনীর আয়োজন করা হচ্ছে। সম্মিলনীর মাধ্যমে দলীয় কর্মীদের সঙ্গে আগামী লোকসভার ব্লু প্রিন্ট তৈরি করার পাশাপাশি মানুষের মনোভাব বুঝে নিতে এখন থেকেই ঝাঁপাচ্ছে তৃণমূল কংগ্রেস।

Advertisement

উল্লেখযোগ্য বিষয় রাজ্যোর জনবহুল জেলা উত্তর ২৪ পরগনা জেলায় ৮২টি বিজয়া সম্মিলনী অনুষ্ঠিত হতে চলেছে।৬ ই নভেম্বর সোমবার বসিরহাট সাংগঠনিক জেলার হাড়োয়া বিধানসভা এলাকার বারাসাত -২ নং ব্লকের সাতটি অঞ্চলের নেতৃত্ব ও কর্মীদের উপস্থিতিতে কীত্তিপুর -১ অঞ্চলের কৃষ্ণমাটি ফুটবল মাঠে বিজয়া সম্মিলনীতে রাজ্যের খাদ্যমন্ত্রী শ্রী রথীন ঘোষের বক্তব্যে উঠে আসে রাজ্যের সার্বিক উন্নয়নে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকার মানুষের পরিষেবা প্রদানে চরম ভাবে সার্থক।

মমতা ব্যানার্জি ও অভিষেক বন্দ্যোপাধ্যায় এর নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস দলকে বিজেপি ভয় পেয়ে কেন্দ্রীয় এজেন্সি ইডিসিবিআই কে ব্যবহার করছে বলে তিনি মন্তব্য করেন। উপস্থিত কর্মীদের যে কোন চক্রান্তকারীর চক্রান্ত ব্যর্থ করতে মা-মাটি-মানুষের দল তৃণমূল কংগ্রেসের হাতকে আরো শক্তিশালী করার আহ্বান তিনি রাখেন।বিধায়ক তথা উঃ ২৪ পরগনা জেলা পরিষদের সভাধিপতি শ্রী নারায়ন গোস্বামী ধন্যবাদ জ্ঞাপন করেন তৃণমূল কংগ্রেস কর্মীদের। এই ধরনের অনুষ্ঠানের মধ্যে দিয়ে যে মেলবন্ধনের সৃষ্টি হয় তা শুধুমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের কর্মীরাই দেখাতে পারেন। বিধায়ক নূরুল ইসলাম ধন্যবাদ জ্ঞাপন করেন সকল স্তরের কর্মীদের।বারাসাত -২ ব্লক তৃনমূল কংগ্রেস সভাপতি শ্রী শম্ভুনাথ ঘোষ বলেন কেন্দ্রীয় সরকার যতই বাংলাকে বঞ্চিত করুক না কেন বাংলা সাধারন মানুষ দুহাত ভরে আশীর্বাদ করেছে মমতা বন্দ্যোপাধ্যায় কে। বিজয়া সম্মেলনের মধ্যে দিয়ে নতুন পুরাতনের যে মেলবন্ধন রচনা হয়েছে তা সামাজিক এবং রাজনৈতিক প্রেক্ষাপটে নজিরবিহীন।

জেলা তৃণমূল কংগ্রেসের তরুণ লড়াকু মুখ,পশ্চিমবঙ্গ তৃণমূল মাদ্রাসা টিচার্স টিচার্স অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি তথা জেলা পরিষদের বন ও ভূমি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ একেএম ফারহাদ বলেন তৃণমূল কংগ্রেস শক্ত লোহার মতো,যত পেটাবে আরো বেশি শক্ত হবে।তাই ইডি,সিবিআই এর ভয় না দেখিয়ে সাধারণ মানুষের গতর ঘামানো ১০০ দিনের কাজের টাকা বিজেপিকে দেওয়ার দাবি রাখে বিজয়ার মঞ্চ থেকে।বসিরহাটের মাটি সম্প্রীতির ঘাঁটি এখানে সর্বধর্ম সমন্বয়ের যে মেলবন্ধন স্থাপিত আছে তা কোনভাবেই দাঙ্গাবাজ বিজেপি ভাঙতে পারবে না। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সর্বভারতীয় সাধারন সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সি, মন্ত্রী ফিরহাদ হাকিম, রথীন ঘোষ সহ অন্যান্য নেতৃত্বের নেতৃত্বে এই এলাকায় মা মাটি মানুষের দলকে আরো শক্তিশালী করতে বদ্ধপরিকর। রাজ্যজুড়ে তৃণমূল কংগ্রেস কর্মীরা যে বিজয়ী সম্মেলনের মধ্যে দিয়ে পুরনো কর্মীদের সম্মান প্রদান করছে। তৃণমূল স্তরে নেমে সাধারণ মানুষের পরিষেবা প্রদানে জনপ্রতিনিধিরা দায়বদ্ধ বলে তিনি জানান তাই মানুষের পরিষেবা দুয়ারে পৌঁছে দিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তাকে সামনে রেখে তারা এগিয়ে যাবে বলে কর্মাধ্যক্ষ ফারহাদ এর মুখে ব্যক্ত হয়ে ওঠে।

উক্ত রাজনৈতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি মনোয়ারা বিবি, সহ-সভাপতি মেহেদী হাসান স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে, ইফতেখার উদ্দিন,মানস কুমার ঘোষ,নজিবুর রহমান মনিরুল ইসলাম,আছের আলি, স্মৃতিকণা অধিকারী, সাবিনা খাতুন, মমতা সরকার, আব্দুল হাই, রঞ্জিত মন্ডল, সাহাবুদ্দিন আলি, তৃষ্ণা পাত্র প্রমুখ।অনুষ্ঠানটি ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে কীর্তিপুর-১ অঞ্চল তৃণমূল কংগ্রেস সভাপতি মান্নান আলী।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ