আন্তর্জাতিক 

বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচার করতে গিয়ে বিএসএফের হাতে গ্রেফতার ২

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচার করতে গিয়ে সীমান্তে ধরা পড়ে গেল বিএসএফের হাতে। সীমান্ত রক্ষী বাহিনী দু কেজি সোনা সহ ২ জনকে পাচারকারী সন্দেহে গ্রেফতার করেছে বিএসএফ। এই সোনার আনুমানিক মূল্য এক কোটি ২৩ লক্ষ ৮২ হাজার ৪৫৭ টাকা।

জানা গিয়েছে, ঢাকা-কলকাতা চলাচলকারী একটি আন্তর্জাতিক বাস নিরাপত্তা ছাড়পত্রের জন্য আইসিপি পেট্রাপোলের বাস চেকিং পয়েন্টে এসে দাঁড়িয়েছিল। ১৪৫ ব্যাটালিয়ন, বিএসএফ-এর বম্ব ডিসপোজাল স্কোয়াড দল এবং স্নিফার ডগ স্কোয়াড নিয়মমাফিক অনুসন্ধান চালায়। জওয়ানরা সিট নম্বর B১ এবং D৪-এর নিচে লুকিয়ে রাখা বস্তু দেখতে পায়। সেখান থেকেই একে একে উদ্ধার হয় প্রচুর সোনা। বাসের চালক ও সুপারভাইজারকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে করা হলে তারা কোনও উত্তর দেননি। বাজেয়াপ্ত করা হয়েছে সোনা। গ্রেফতার করা হয়েছে বাসের চালক ও সুপারভাইজারকে।

Advertisement

ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে তারা বাংলাদেশী নাগরিক। তাঁদের দাবি, জীবিকা নির্বাহের জন্য বাসে কাজ করে তারা। সোনা লুকানোর বিষয়টি জানা ছিল না বলেই দাবি ধৃতদের। এ বিষয়ে বিএসএফের তরফে বলা হয়েছে, “ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান বন্ধে বিএসএফ কঠোর পদক্ষেপ নিচ্ছে। চোরাকারবারীরা মাঝে মাঝে বিভিন্ন মাধ্যমে সীমান্ত দিয়ে মাদক পাচারের চেষ্টা করে। তবে সীমান্তে যেকোনও ধরনের চোরাচালান বন্ধে বিএসএফ সম্পূর্ণভাবে প্রতিজ্ঞাবদ্ধ।”


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ