দেশ 

ইডির হাতে গ্রেফতার আম আদমি পার্টির সাংসদ সঞ্জয় সিংহ!

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : রাজ্যসভায় সবচেয়ে সরব সাংসদ আম আদমি পার্টির নেতা সঞ্জয় সিংহকে গ্রেফতার করলো ইডি। দিল্লির আবগারি মামলায় এই গ্রেফতারি বলে দাবি করা হচ্ছে।বুধবার সঞ্জয়ের বাড়িতে দিনভর তল্লাশির পর তাঁকে গ্রেফতার করেছে ইডি। এই আবগারি মামলায় আগেই গ্রেফতার হয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া। এ বার কেন্দ্রীয় সংস্থার জালে দলের রাজ্যসভার  সাংসদ সঞ্জয় সিংহও।

সকালে সঞ্জয়ের বাড়িতে ইডির তল্লাশি অভিযান নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন কেজরী। তিনি বলেছিলেন, ‘‘গত এক বছর ধরে আবগারি দুর্নীতি নিয়ে অনেক কথা শুনছি আমরা। এত দিন ধরে এক হাজারেরও বেশি তল্লাশি অভিযান চলেছে। কিন্তু এখনও এক পয়সাও উদ্ধার হয়নি।’’ যদিও ইডির হাতে দলের নেতার গ্রেফতারির পর তাঁর কোনও প্রতিক্রিয়া এখনও জানা যায়নি। সঞ্জয়ের গ্রেফতারির পর দিল্লি বিজেপির সভাপতি বীরেন্দ্র সচদেব আপকে নিশানা করেছেন। তিনি বলেন, ‘‘আজ একটা বিষয় পরিষ্কার। সত্যকে লুকিয়ে রাখা যাবে না। সঞ্জয় সিংহের পর অরবিন্দ কেজরীওয়াল।’’

Advertisement

আবগারি দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে দফায় দফায় প্রায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে ২৬ ফেব্রুয়ারি সিসৌদিয়াকে গ্রেফতার করছিল সিবিআই। পরে তাঁকে গ্রেফতার করে ইডিও। তার পর থেকে একাধিক বার জামিনের আবেদন করেছিলেন সিসৌদিয়া। কিন্তু প্রতিবারই তা খারিজ হয়ে গিয়েছে।

তবে রাজনৈতিক মহল মনে করছে সঞ্জয় সিংহের এই গ্রেফতারি আসলে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। আম আদমি পার্টির এই সংসদ বরাবরই প্রতিবাদী মুখ রাজ্যসভায় বক্তব্য রাখতে গিয়ে আদানি ইসুতে সরাসরি মোদিকে টার্গেট করেছিলেন এই সাংসদ। রাহুল গান্ধীর পর আদানের বিরুদ্ধে সবচেয়ে বেশি সরব আম আদমি পার্টির রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিংহ। এই কারণেই তাকে গ্রেফতার করা হয়েছে বলে বিরোধীদের অভিযোগ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ