কলকাতা 

Abhishek Banerjee:“গায়ের জোরে বাংলার মানুষের টাকা আটকে রেখেছে মোদী সরকার” : অভিষেক বন্দ্যোপাধ্যায়

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : একশো দিনের কাজের বকেয়া টাকা অবিলম্বে মেটানোর দাবিতে দিল্লিতে ধর্না কর্মসূচির ডাক দিয়েছে তৃণমুল কংগ্রেস । সেই  ধর্না কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার পথে ফের মোদী সরকার ও বিজেপি নিশানা করলেন তৃণমূলের (TMC) সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় । বাংলায় পরাজিত হয়েই রাজ্যের মানুষের প্রাপ্য আটকে রেখে প্রতিহিংসা চরিতার্থ করা হচ্ছে বলে অভিযোগ করলেন তিনি।

১০০ দিনের কাজ, আবাস এবং সড়ক যোজনার টাকা আটকে রাখার অভিযোগে, কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে দিল্লিতে দু’দিনের ধর্না কর্মসূচি রয়েছে তৃণমূলের। রবিবার দুপুরে সেই উপলক্ষে রাজধানী উড়ে যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন অভিষেক। আর সেখানেই কেন্দ্রের বিজেপি সরকার এবং রাজ্যে গেরুয়া শিবিরের নেতাদের তীব্র আক্রমণ করেন তিনি।

Advertisement

এদিন অভিষেক বলেন, “এপ্রিল মাসে আমাদের সাংসদরা দিল্লিতে গিরিরাজ সিংহের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। কিন্তু দফতরে থাকা সত্ত্বেও আমাদের সঙ্গে দেখা করেননি তিনি। গত দু’বছরের ঘটনাপ্রবাহে প্রমাণিত যে, গায়ের জোরে বাংলার মানুষের টাকা আটকে রেখেছে। দু’দিন আগে রাজ্য বিজেপি-র সভাপতি সুকান্ত মজুমদার সাংবাদিক বৈঠকে বলেন, ‘আন্দোলন করে কিছু হবে না। আমি একটা ফোন করলেই টাকা চলে আসবে।’ সেটা তাহলে জানতে হয়। গিরিরাজ কার কথায় পরিচালিত হচ্ছেন, কাজের মাধ্যমেই সেটা জানাতে হবে ওঁকে।”নির্বাচনী লড়াইয়ে পেরে উঠতে পারেনি বলেই উদ্দেশ্যপ্রণোদিত ভাবে, নিজেদের রাজনৈতিক স্বার্থে বাংলাকে তার প্রাপ্য  থেকে বঞ্চিত করা হচ্ছে বলেও অভিযোগ করেন অভিষেক।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ