কলকাতা 

নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গের সব জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা!

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : আবহাওয়া দফতরের আশঙ্কা সত্যি বলে প্রমাণিত হলো, কলকাতা সহ দক্ষিণবঙ্গে আবার বৃষ্টির পূর্বাভাস। আগামী দুদিন ধরে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে। এর ফলে অক্টোবরের প্রথম সপ্তাহে পূজোর বাজার যে মার খেতে চলেছে তা নিয়ে কোন সন্দেহ রইল না।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্র এবং শনিবার ভারী বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণের বেশ কিছু জেলায়। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। রবিবারও হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি। তবে উত্তরের জেলাগুলিতে শুক্র এবং শনিবার বৃষ্টির পূর্বাভাস নেই।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর-পূর্ব এবং সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের উপর তৈরি হয়েছে একটি নিম্নচাপ অঞ্চল। শক্তি বাড়িয়ে সেটি সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়ে উত্তর-পশ্চিম দিকে ওড়িশা এবং বাংলা উপকূলের দিকে এগোতে পারে। তার জেরেই শুক্রবার থেকে আগামী ৩ অক্টোবর রাজ্যের বেশ কিছু জেলায় বৃষ্টির পূ্র্বাভাস রয়েছে।

শুক্রবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে এই সমস্ত জেলার সর্বত্র বৃষ্টি হবে না। বিক্ষিপ্ত ভাবে এক, দু’জায়গায় বৃষ্টি হতে পারে। জারি করা হয়েছে হলুদ সতর্কতাও।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ