জেলা 

শারদীয়া উৎসবের আগে নৌকো বাইচ প্রতিযোগিতা 

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি: শারদীয়া উৎসবের আগে এবং বিশ্বকর্মা ও মনসা পূজার বিসর্জন উপলক্ষ্যে ভারত সেবাশ্রম সঙ্ঘের পরিচালনায় ও উত্তর ২৪ পরগনার কানমারী মৎস্য বাজার কমিটির উদ্যোগে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হল বিদ্যাধরী নদীতে। এর পাশাপাশি সেরা প্রতিমা ও সেরা মন্ডপ সজ্জার প্রতিযোগিতারও আয়োজন করা হয়।

বিদ্যাধরী নদীবক্ষে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন ভারত সেবাশ্রম সঙ্ঘের সন্ন্যাসী স্বামী বশিষ্ঠানন্দজী মহারাজ ও স্থানীয় বিধায়ক সুকুমার মাহাতো ৷ উত্তর ২৪ পরগণার ন্যাজাট থানা এলাকার কানমারী বাজার, হাটগাছি, বাউনিয়া, বয়ারমারী গ্রাম পঞ্চায়েত এলাকার মানুষের মধ্যে এই নৌকো বাইচ প্রতিযোগীতা দেখতে ব্যাপক উৎসাহ দেখা যায়।

Advertisement

বিদ্যাধরী নদীর দুই পাড়ে প্রায় তিন কিলোমিটার এলাকা জুড়ে হাজার হাজার মানুষ ভীড় করেন।

স্থানীয় প্রশাসন, পূজা কমিটির এবং সঙ্ঘের পক্ষ থেকে স্বেচ্ছাসেবকরা শান্তি বজায় রাখাতে তৎপর ছিল ৷ ভক্তদের জন্য সঙ্ঘের পক্ষ থেকে খিচুড়ী প্রসাদের ব্যবস্থা করা হয় ৷ হাটগাছী,বাউনিয়া, বয়ারমারী গ্রাম পঞ্চায়েত ও কানমারীর অগ্নিবীনা ক্লাব, তিণমূর্ত্তি ক্লাব, খড়িয়াট বিপ্লবী ক্ষুদিরাম ক্লাব, অগ্রগতি স্পোটিং ক্লাব, সর্ব্বহারা মহামিলন সংঘ ও বাউনিয়া সবুজ সংঘ ক্লাবের সদস্যরা সহযোগীতার হাত বাড়িয়ে দেন। স্থানীয় প্রশাসনের পক্ষে রাজবাড়ী আউট পোষ্ট থানা, ন্যাজাট থানা অফিসাররা ও মিনাখাঁর বিডিও , এস ডি পি ও, হাসনাবাদের সি আই উপস্থিত ছিলেন ৷


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ