কলকাতা 

‘ইডি–সিবিআইকে আর গুরুত্ব দিতে চাই না।’‌ : অভিষেক বন্দ্যোপাধ্যায়

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : ফের ইডিকে আক্রমণ করলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কলকাতা হাইকোর্টের নির্দেশে এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির খতিয়ান তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে ইডিকে। আর এ প্রসঙ্গে বৃহস্পতিবার অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন,‘‌আমকে প্রথম যেদিন ইডি তলব করেছিল, সেদিনই সমস্ত সম্পত্তির হিসাব দিয়েছিলাম।’‌ লিপস অ্যান্ড বাউন্ডস মামলায় সম্পত্তির নথি তলব সংক্রান্ত বিষয়ে মুখ খুললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইডি নতুন করে সম্পত্তির খতিয়ান চাইলেও তিনি ইডি–সিবিআইকে আর গুরুত্বই দিতে চাইছেন না বলে জানিয়ে দিলেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এদিন একটি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, ‘‌ইডি যখন প্রথম তলব করে, সেই সময়ই আমি নিজের সম্পত্তি ও ব্যাঙ্কের আর্থিক লেনদেনের সমস্ত তথ্য দিয়েছিলাম। স্থাবর ও অস্থাবর সমস্ত সম্পত্তির হিসাব দিয়েছি।’‌ তাঁর আরও সংযোজন, ‘‌ইডি–সিবিআই আমাকে অনেকবার তলব করেছে। আমি পাঁচবার এবং আমার স্ত্রী চারবার হাজিরা দিয়েছেন। ইডি–সিবিআইকে আর গুরুত্ব দিতে চাই না।’‌

Advertisement

এদিকে কলকাতা হাইকোর্ট লিপস অ্যান্ড বাউন্ডস মামলায় শীর্ষ পদাধিকারীদের সমস্ত সম্পত্তির জমা দেওয়ার নির্দেশ দিয়েছিল। ২১ সেপ্টেম্বরের মধ্যে ইডিকে সেই নথি জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অমৃতা সিনহা। সেইমতো আজ বৃহস্পতিবার আদালতে ইডি লিপস অ্যান্ড বাউন্ডস সংস্থার ডিরেক্টর এবং শীর্ষ পদাধিকারীদের সম্পত্তির তথ্য হলফনামা আকারে জমা দেয়।

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল ইডি। প্রায় ৯ ঘণ্টা ধরে সেদিন তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। ইডির অফিস থেকে বেরিয়েই তদন্ত প্রক্রিয়ায় ইডির ভূমিকা নিয়ে একের পর এক বিস্ফোরক অভিযোগ করেন অভিষেক। তাঁকে জিজ্ঞাসাবাদের ফলাফল মাইনাস ২ বলেও কটাক্ষ করতে শোনা যায় তাঁকে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ