আন্তর্জাতিক খেলা 

এশিয়া কাপের চূড়ান্ত ব্যর্থ পাকিস্তান, বাবরদের বিরুদ্ধে এফআইআর করার হুমকি, পাক অভিনেত্রীর

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : এশিয়া কাপে চূড়ান্ত ব্যর্থতার কারণে পাকিস্তানের সাধারণ মানুষ ক্ষুব্ধ হয়েছে তাদের দেশের ক্রিকেটারদের উপর। সে দেশের বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজমের বিরুদ্ধে সরব হয়েছে সাধারণ ক্রীড়া প্রেমীরা। কারণ সম্প্রতি অনুষ্ঠিত এশিয়া কাপে প্রথম দুটি ম্যাচেই হেরে বিদায় নিতে হয় পাকিস্তানকে। ভারতের সঙ্গেই পাকিস্তানের ক্রিকেট যুদ্ধে বেশিরভাগ ক্ষেত্রেই ভারতে জয় সুনিশ্চিত থাকে। এবার ও তার ব্যতিক্রম হয়নি। অন্যদিকে পাকিস্তান সবচেয়ে বেশি ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কার কাছে। শ্রীলঙ্কার কাছে শোচনীয় হারের পর দেশের মানুষ সরব হয়েছে বাবর এর বিরুদ্ধে।

এখানেই শেষ নয়, এবার পাকিস্তানের অধিনায়কের বিরুদ্ধে এফআইআর করার হুমকি দিলেন এক লাস্যময়ী অভিনেত্রী। ওই অভিনেত্রীর নাম সেহার শিনওয়ারি।তাঁর কথায়, ‘‘দেশের মানুষের আবেগকে নিয়ে খেলেছেন বাবরেরা।’’ আর তাই বাবর এবং তাঁর দলের বিরুদ্ধে এফআইআর দায়ের করবেন তিনি।

Advertisement

২০১৫ সালে টেলিভিশনে মর্নিং শো করতেন সেহার। সেই শো’টি বিপুল জনপ্রিয়তা পায়। ওই শোয়ের হাত ধরেই ঘরে ঘরে পরিচিতি পান অভিনেত্রী।এ বার পাক অধিনায়কের বিরুদ্ধে এফআইআর দায়ের করার ‘হুমকি’ দিয়ে খবরের শিরোনামে এসেছেন সেহার। যা নিয়ে হইচই পড়ে গিয়েছে সে দেশে।

এক্স হ্যান্ডেলে (টুইটার) সেহার লিখেছেন, ‘‘বাবর আজ়ম এবং তাঁর দলের বিরুদ্ধে এফআইআর করব। কারণ, তাঁরা ক্রিকেটের বদলে সব সময় আমাদের দেশের ভাবাবেগ নিয়ে খেলেন।’’বাইশ গজে ভারত এবং পাকিস্তান চিরপ্রতিদ্বন্দ্বী। এশিয়া কাপে মুখোমুখি হয়েছিল দু’দেশ। সুপার ৪-এ রোহিত শর্মাদের কাছে হেরেছেন বাবরেরা। পরে শ্রীলঙ্কার কাছে হারের জেরে ফাইনালে উঠতে পারেনি পাকিস্তান। এই কারণেই বাবরদের উপর ফুঁসছেন সে দেশের ক্রীড়াপ্রেমীরা।

এই নিয়ে সমালোচনা চলছেই। তবে বাবরদের বিরুদ্ধে যে এফআইআর দায়ের করা হবে, এমনটা বোধহয় কেউ ভাবেননি। এই ‘হুমকি’ দিয়েই শোরগোল ফেলে দিয়েছেন পাক অভিনেত্রী।

সেহারের ওই বার্তা প্রকাশ্যে আসতেই অনেকে যেমন সহমত পোষণ করেছেন, আবার অনেকেই আপত্তি জানিয়েছেন। কেউ কেউ লিখেছেন, ‘‘এটা তো খেলা। বাবর ভাল ক্রিকেটার।’’

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ