দেশ 

আধার কার্ডের তথ্য আপডেটের সময়সীমা ১৪ই ডিসেম্বর পর্যন্ত বাড়ালো কেন্দ্র, কিভাবে আপডেট করবেন? জানতে হলে ক্লিক করুন

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: আধার কার্ডের তথ্য আপডেট করার সময়সীমা বাড়ালো কেন্দ্রীয় সরকার। ১৪ ই সেপ্টেম্বর পর্যন্ত ছিল আধার কার্ডে তথ্য আপডেট করার শেষ সময়সীমা। তার শেষ হয়ে যাওয়ার পর কেন্দ্র সরকারের পক্ষ থেকে জাননা হয়েছে আগামী ১৪ই ডিসেম্বর পর্যন্ত বিনামূল্যে আধার কার্ডের তথ্য সংশোধন করা যাবে।

অর্থাৎ আগামী ১৪ই ডিসেম্বর পর্যন্ত যাদের আধার কার্ডে ভুল তথ্য আছে জন্ম তারিখ ভুল আছে কিংবা ঠিকানা ভুল আছে তারা ইচ্ছা করলেই বিনামূল্যে অনলাইনে সংশোধন করতে পারবে। আর এটা করা যাবে বাড়িতে বসেই।

Advertisement

আধার কার্ডের নিয়ামক সংস্থা ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়ার (ইউআইডিএআই) তরফে জানানো হল, যাঁরা ১০ বছর আগে আধার কার্ড করিয়েছেন, তবে ঠিকানা কিংবা অন্যান্য আপডেট করা হয়নি, তাঁরা আগাম ১৪ ডিসেম্বর অর্থাৎ আরও দুমাস নিখরচায় এই পরিষেবা পাবেন। এর পর থেকে প্রতিটি আপডেটের জন্য ৫০ টাকা করে খরচ করতে হবে। এবার জেনে নেওয়া যাক

কীভাবে অনলাইনে আধারের খুঁটিনাটি আপডেট করবেন?

UIDAI অফিশিয়াল পোর্টাল https://myaadhaar.uidai.gov.in থেকে আধারের তথ্য আপডেট করা যাবে।

এরপর আধার নম্বর দিয়ে লগ ইন করুন। রেজিস্টার্ড করা মোবাইল নম্বরে OTP যাবে। সেটি এন্টার করতে হবে।

এবার ক্লিক করুন ডকুমেন্ট আপডেট সেকশনে। সেখানে যে সব তথ্য আপডেট করতে চান, তার ডকুমেন্ট জমা করতে হবে। স্ক্যান করে সেগুলি আপলোড করে দিন।

এরপর সাবমিট অপশনে ক্লিক করুন। ডকুমেন্ট জমার পর একটি সার্ভিস রিকোয়েস্ট নম্বর পাবেন। এই নম্বরটি ব্যবহার করে আধার আপডেটের রিকোয়েস্ট সংক্রান্ত তথ্য পাবেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ