কলকাতা 

পাঠভবন ডানকুনির মুকুটে নয়া পালক

শেয়ার করুন

নায়ীমুল হক : গত শনিবার সায়েন্স সিটি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হল আঠাশতম দ্য টেলিগ্রাফ স্কুল অ্যাওয়ার্ডস ফর এক্সেলেন্স। সেই অনুষ্ঠানেই পাঠভবন ডানকুনির মুকুটে যুক্ত হল নয়া পালক।

মূলত শিক্ষার সার্বিক উন্নতি, মেধার উৎকর্ষতা ও দেশের ভবিষ্যৎ প্রজন্মকে কুর্নিশ জানাতেই প্রতি বছর আয়োজিত হয় দ্য টেলিগ্রাফ স্কুল অ্যাওয়ার্ডস ফর এক্সেলেন্স। এদিনের অনুষ্ঠানে বিভিন্ন বিভাগে পড়ুয়াদের হাতে তুলে দেওয়া হয় পুরষ্কার, সম্মান জানানো হয় শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাক্ষেত্রের সাথে যুক্ত ব্যক্তিদের। সেখানেই ২০২৩ এর ‘এক্সেলেন্স অ্যাওয়ার্ড ইন একাডেমিক রিপোর্ট (মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক)’ এর শিরোপা উঠে আসে হুগলি জেলার পাঠভবন ডানকুনির হাতে। পাশাপাশি ‘ড: এন.বি ও’ব্রায়েন মেমোরিয়াল লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড ফর আ টিচার’ এই সন্মানে সন্মানিত করা হয় পাঠভবন ডানকুনির প্রধান শিক্ষক ড. দেবব্রত মুখোপাধ্যায়কে।

Advertisement

১৯৯১ সালে উমা সেহানবীশ-এর হাত ধরে পথ চলা শুরু করে এই বিদ্যালয়৷ বহু চড়াই-উতরাই পেরিয়ে আজকের এই উত্তরণ। বিদ্যালয় ও বিদ্যালয়-প্রধানের এই সম্মানে আপ্লুত শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী থেকে শুরু করে অবিভাবক অবিভাবিকা ও বিদ্যালয়ের সাথে যুক্ত সকলে । আবেগে ভাসছে গোটা বিদ্যালয়।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ