জেলা 

মিজোরামে নির্মীয়মান রেল সেতু ভেঙে মৃত মালদার ২৩ জন পরিযায়ী শ্রমিকের বাড়িতে রাজ্যপাল

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : মুখ্যমন্ত্রী নয় এবার রাজ্যপাল নির্মীয়মান রেল সেতু ভেঙে মৃত মালদার ২৩ জন পরিযায়ী শ্রমিকের বাড়িতে রাজ্যপাল সিভি আনন্দ বোস। দেখা করলেন স্বজন হারাদের সঙ্গে এবং তুলে দিলেন তাদেরকে আর্থিক সাহায্য।

দিনদুয়েক আগে মিজোরামে ঘটেছে ভয়ংকর দুর্ঘটনা। নির্মীয়মাণ রেলব্রিজ ভেঙে মৃত্যু হয়েছে বহু শ্রমিকের। তার মধ্যে মালদহেরই ২৩ জন। কোনও পরিবারে মৃত্যু হয়েথে ৬ জনের। কারও ৪ জনের। আশঙ্কা করা হচ্ছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। একটা দুর্ঘটনায় কার্যত গা উজাড় হয়ে গিয়েছে। কান্নায় ভেঙে পড়েছে গোটা গ্রাম। শুক্রবার সকালে কলকাতা থেকে ট্রেনে মালদহ গেলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানে পৌঁছই মৃতদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন রাজ্যপাল। এরপরই চলে যান মৃত পরিযায়ী শ্রমিকদের গ্রামে।

Advertisement

রাজ্যপালের সঙ্গে একই সময়ে গ্রামে যান রেলের আধিকারিকরা। এদিন রাজ্যপালকে কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়েন স্বজনহারারা। তুলে ধরেন তাঁদের অসহায়তার কথা। একাধিক পরিবারে উপার্জন করার মতো আর কেউ বেঁচে নেই। কী হবে ভবিষ্যৎ, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন সকলে। তাঁদের পাশে থাকার আশ্বাস দেন রাজ্যপাল। হাতে তুলে দেন আর্থিক সাহায্য। এদিন রাজ্যপালের কাছে পরিবারের একজনের রেলে চাকরির আরজিও জানান স্বজনহারারা।

রাজ্যপাল এইসব শোকাহত পরিবারের সঙ্গে কথা বলেন তাদের সকলের পাশে থাকার আশ্বাস দেন প্রশ্ন উঠেছে রাজ্যের নির্বাচিত জনপ্রতিনিধি মুখ্যমন্ত্রী কেন মালদা সফরে গেলেন না কেনই বা মৃত পরিবারদের পাশে তিনি দাঁড়ালেন না! কেনই বা নজির ভেঙ্গে রাজ্যপাল কে ছুটে যেতে হচ্ছে!


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ