কলকাতা 

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত তৃণমূল বিধায়ক জীবন সাহার জামিন নাকচ দিল কলকাতা হাইকোর্ট

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : নিয়োগ দুর্নীতি মামলায় জামিন পেলেন না তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। আজ মঙ্গলবার তাঁর জামিনের আরজি খারিজ করে কলকাতা হাই কোর্টের বিচারপতি জয়মাল্য বাগচীর মন্তব্য, “যে যে তথ্য প্রমাণ পাওয়া গিয়েছে, তার ভিত্তিতে এই মুহূর্তে জামিনের আবেদন মঞ্জুর করা সম্ভব নয়।”

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে(Teacher Recruitment Scam) সিবিআইয়ের জালে তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। জামিনের আরজি নিয়ে হাই কোর্টের দ্বারস্থ হন। এদিন সেই আরজির শুনানি ছিল। সওয়াল জবাবে সিবিআই জানায়, যে ফোন উদ্ধার করা হয়েছিল সেখান থেকে চাকরিপ্রার্থীদের সঙ্গে কথোপকথনের রেকর্ড পাওয়া গিয়েছে। ওই ফোন থেকে টাকার লেনদেন সংক্রান্ত একাধিক নথিও উদ্ধার হয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, ব্যাংকের লেনদেন নজর রাখলেই বোঝা যায় যে নিয়োগ দুর্নীতিতে জীবনকৃষ্ণ সাহার প্রত্যক্ষ ভূমিকা আছে। তিনি একাধিক ব্যক্তির কাছ থেকে টাকা নিয়েছেন।

Advertisement

বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বিরুদ্ধে চার্জশিট দাখিল করে সিবিআই (CBI)। অভিযুক্ত মুর্শিদাবাদের বড়ঞার বিধায়ক জীবনকৃষ্ণ সাহা ও অভিযুক্ত এজেন্ট সুব্রত সামন্ত রায়ের বিরুদ্ধে সিবিআই ৯০ দিনের মধ্যেই অতিরিক্ত চার্জশিট পেশ করে। সূত্রের খবর অনুযায়ী, পেশ হওয়া ৪০ পাতার চার্জশিটে জীবনকৃষ্ণ সাহার বিভিন্ন কর্মকাণ্ড উল্লেখ করা হয়েছে।

নিয়োগ দুর্নীতিতে মুর্শিদাবাদ ছাড়া আরও পাঁচটি জেলার চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা তোলা হয়েছে বলে অভিযোগ তুলেছে সিবিআই। প্রত্যেকটি জেলায় এজেন্ট ও সাব এজেন্ট নিযুক্ত করে যে নিয়োগ দুর্নীতির টাকা তোলা হত, সেই বিষয়গুলিও চার্জশিটে উল্লেখ করা আছে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ