জেলা 

বাইনান গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করল কংগ্রেস, সিপিএম, আইএসএফ জোট, আস্থা ভোটে যোগ দিল না তৃণমূল

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : হাওড়া জেলার বাগনান থানার বাইনান গ্রাম পঞ্চায়েতের নতুন বোর্ড গঠিত হলো গতকাল শুক্রবার ১১ই আগস্ট। সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনে ২৮ টি আসনের মধ্যে ১৭ টি আসন দখল করে কংগ্রেস সিপিএম এবং আইএসএফ জোট তৃণমূল কংগ্রেস পায় ১১ টি। সংখ্যালঘু অধ্যুষিত বাইনান গ্রাম পঞ্চায়েতে তৃণমূল কংগ্রেসের এই পরাজয় কার্যত মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে একটা সংকেত বলে রাজনৈতিক মহল মনে করছে। এই রাজ্যের সংখ্যালঘু মুসলিমরা বিশেষ করে বাঙালি মুসলিমরা তৃণমূল কংগ্রেসের কাছ থেকে যে সরে যাচ্ছে তা এ থেকে প্রমাণিত।

বাইনান গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূল কংগ্রেসের এমনই করুন দশা হয়েছে যে তারা গতকালের আস্থা ভোটের অংশ নেয়নি। কারণ হিসাবে জানা গেছে তৃণমূল নেতৃত্বের প্রতি এলাকার জনগণের যে বিরূপ প্রতিক্রিয়া রয়েছে তা যাতে আরো সামনে না আসে সেজন্যেই তৃণমূল নেতৃত্ব এই সিদ্ধান্ত নিয়েছে। এলাকার কংগ্রেস নেতা হাফিজুর রহমান জানিয়েছেন অনেক প্রলোভন ছিল আমাদের জয়ী প্রার্থীদের কাছে কিন্তু সেই প্রলোভন তারা ত্যাগ করে যেভাবে কংগ্রেস আইএসএফ এবং সিপিএম তার যেন প্রতিনিধিদের অটুট রাখতে পেরেছে তা নিঃসন্দেহে একটা বাংলার রাজনীতিতে উল্লেখযোগ্য ঘটনা। তিনি আরো বলেন শুধু জনপ্রতিনিতিদের অটুট রাখাই নয় আমরা কাজ করে এলাকার মানুষের হৃদয়ে ঠাই নিয়ে নেব যাতে আগামী দিনে এই এলাকার মানুষ বাগনানে এলাকার মানুষ কংগ্রেস এবং এই জোটের প্রতি সমর্থন দেয়।

Advertisement

বাইনান গ্রাম পঞ্চায়েতের প্রধান পদটি পেয়েছেন কংগ্রেস এই পদে শপথ নিয়েছেন অজয় মুখোপাধ্যায়, উপপ্রধান পথটি পেয়েছেন আইএসএফ এই পদে শপথ নিয়েছেন বিলকিস খাতুন।

পঞ্চায়েতের এই শপথ গ্রহণ অনুষ্ঠান এ উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সহ-সভাপতি তথা প্রাক্তন বিধায়ক অসিত মিত্র মহাশয়, হাওড়া জেলা কংগ্রেসের সহ-সভাপতি শেখ হাফিজুর রহমান ,আমতা কেন্দ্র কংগ্রেস কমিটির সভাপতি সমর মল্লিক সহ জোটের সমস্ত শরীক দলের নেতৃবৃন্দ ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ