কলকাতা 

ইভিএম হ্যাক করে জিতবে বিজেপি আশঙ্কা মমতার

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক  :  ২০১৪ সালের লোকসভা নির্বাচনের বিজেপির জেতার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়ে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আজ নবান্ন থেকে একাধিক প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করেন ভার্চুয়াল কর্মসূচির মাধ্যমে । এই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন বিজেপি লোকসভা নির্বাচনে জেতার জন্য ইভিএম হ্যাক করতে পারে।

মমতা বলেন, ‘‘ওরা (বিজেপি) এখন থেকেই নানা পরিকল্পনা করছে। ইলেক্ট্রিক মেশিন (ইভিএম) হ্যাক করার নানারকম ব্যবস্থা করছে। আমাদের কাছে খবর এসেছে। কিছু প্রমাণ পেয়েছি। কিছু খুঁজছি। ‘ইন্ডিয়া’র বৈঠকে আলোচনা হবে।’’ পাল্টা সরব হয়েছে বিজেপি।

Advertisement

২০২৪-এর লোকসভা ভোট নিয়ে ইতিমধ্যেই শাসক-বিরোধী অভিযোগ পাল্টা অভিযোগের পালা শুরু হয়েছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের মুখে জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার জবাবে পাকিস্তানকে দায়ী করে ভারতীয় বায়ুসেনা পাক-অধিকৃত কাশ্মীরের বালাকোটে জঙ্গি প্রশিক্ষণ শিবিরে হামলা চালায়। নরেন্দ্র মোদী তথা বিজেপি নেতৃত্ব তা নিয়ে লোকসভা নির্বাচনের প্রচারে জাতীয়তাবাদ, দেশপ্রেমের ঢাক পিটিয়েছিলেন। নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জিতেছিল মোদী বাহিনী। এ বার ২০২৪ সালের লোকসভা নির্বাচনে জিততেও বিজেপি শিবির নানা কৌশল নিতে পারে বলে দাবি বিরোধীদের। এই নিয়েই সংবাদমাধ্যমের প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন মমতা। তারই জবাবে ইভিএম হ্যাকের আশঙ্কার কথা জানান মুখ্যমন্ত্রী।

তিনি আরো বলেন, এনডিএ নয় ইন্ডিয়া ইতিমধ্যেই দেশের সাধারণ মানুষের মন জয় করে নিয়েছে। সুতরাং বিজেপি ইভিএম হ্যাক করার ছাড়া কোনোভাবেই মানুষের সমর্থন পাবে না বলে মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ