দেশ 

সাম্প্রদায়িক অস্থিরতা ছড়ানো অত্যন্ত উদ্বেগজনক : মোহাম্মদ শফি

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : হরিয়ানায় সাম্প্রদায়িক অস্থিরতার খবর দুর্ভাগ্যজনক এবং অত্যন্ত উদ্বেগের। ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়ার সর্বভারতীয় সহ সভাপতি মোহাম্মদ শফি বলেছেন, মণিপুরে সাম্প্রদায়িক সহিংসতা এখনও নিয়ন্ত্রণে না আসার সময় এই ঘৃণিত খবরটি সামনে এল।

হরিয়ানার নুহ চকে ছড়িয়ে পড়া সাম্প্রদায়িক সহিংসতায় পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে এবং যানবাহন, উপাসনালয় এবং অন্যান্য সম্পত্তি ভাঙচুর ও ধ্বংস করা হয়েছে। বিশ্ব হিন্দু পরিষদের একটি ধর্মীয় মিছিলে পাথর নিক্ষেপের পরে এই সহিংসতা ছড়িয়ে পড়ে বলে জানা গেছে। কিছু সংবাদ প্রতিবেদন অনুসারে, মিছিলের কিছু লোক উস্কানিমূলক স্লোগান দিয়েছিল। তার ফলে পাথর নিক্ষেপের সূত্রপাত হয়েছিল।

Advertisement

হরিয়ানার এই সহিংসতা, মণিপুরে এখনও অব্যাহত সাম্প্রদায়িক উত্তেজনার পরে, 2024 সালের সাধারণ নির্বাচনে তৃতীয় মেয়াদে জয়ের জন্য মাঠ প্রস্তুত করার জন্য বিজেপির এজেন্ডা বলে মনে হচ্ছে, কারণ বিজেপির কাছে জনগণের সামনে তুলে ধরার মতো কোনো উন্নয়নমূলক এজেন্ডা নেই। সাম্প্রদায়িক মেরুকরণ ব্যবহার করে নির্বাচনে জয়লাভ করছে। দেশের বর্তমান প্রেক্ষাপটে এ ধরনের আরও সাম্প্রদায়িক অস্থিরতা দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাবে যদি দেশের অসাম্প্রদায়িক সম্প্রদায় এটি প্রতিরোধে সজাগ না থাকে।

সোস্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া হরিয়ানায় অশান্তি সৃষ্টির সাথে জড়িত দল এবং ধর্মীয় পরিচয় নির্বিশেষে সকলের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপের দাবি জানায়।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ