প্রচ্ছদ 

৪৮৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী কোন জেলায় কত বাহিনী নিয়োগ হবে? তার সুস্পষ্ট নির্দেশিকা পাঠালো কেন্দ্র, দেখে নিন আপনার জেলায় কত বাহিনী

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগের দিন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে ৪৮৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর পাঠানো হলো। এই বাহিনী কোন জেলায় কিভাবে মোতায়েন করা হবে? তা নিয়ে স্পষ্ট নির্দেশিকা পাঠালো কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কলকাতা হাইকোর্টের নির্দেশমতো এই বাহিনী মোতায়েন করার দায়িত্ব পেয়েছেন বিএসএফের আইজি। সেই মতো ৪৮৫ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী কোন জেলায় কত মতায়ন করা হবে? তার স্পষ্ট নির্দেশিকা পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

আইজি-কে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, ৪৮৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে আলিপুরদুয়ারে ১০, বাঁকুড়ায় ১৬, বীরভূমে ২০, কোচবিহারে ১৬, দক্ষিণ দিনাজপুরে ৯, দার্জিলিঙে ৪, হুগলিতে ৩৮, হাওড়ায় ২৯, জলপাইগুড়িতে ১১, ঝাড়গ্রামে ৩, মালদহে ২৩, মুর্শিদাবাদে ৪৭, নদিয়ায় ৩৩, উত্তর ২৪ পরগনায় ৩৬, পশ্চিম বর্ধমানে ৫, পশ্চিম মেদিনীপুরে ৩২, পূর্ব বর্ধমানে ৩৩, পূর্ব মেদিনীপুরে ৩৬, পুরুলিয়ায় ১১, দক্ষিণ ২৪ পরগনায় ৫৮, উত্তর দিনাজপুরে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে।

Advertisement

শুভেন্দু অধিকারী অধীর চৌধুরীর করা কলকাতা হাইকোর্টে মামলার পরিপ্রেক্ষিতে পঞ্চায়েত নির্বাচন কেন্দ্রীয় বাহিনী দিয়ে হতে যাচ্ছে। কিন্তু মাঝখানে মনে হয়েছিল কেন্দ্র সরকার হয়তো কেন্দ্রীয় বাহিনী সবটা পাঠাতে পারবে না পরবর্তীকালে কলকাতা হাইকোর্টে নির্দেশে প্রায় ৮২ হাজার কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছে । এখন দেখার এই কেন্দ্রীয় বাহিনী ভোটের দিন শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পারে কিনা।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ