দেশ 

রথের সঙ্গে বিদ্যুতের তার লেগে বিপত্তি, ত্রিপুরায় অগ্নিদগ্ধ ১৫, মৃত ছয়, শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : উল্টো রথের দিনে ত্রিপুরায় ঘটে গেল ভয়াবহ দুর্ঘটনা আর এই দুর্ঘটনায় কম করে মৃত্যু হল ছয় পুণ্যার্থীর। আহত হয়েছেন কমপক্ষে ১৫। ঘটনাটি ঘটেছে ত্রিপুরার ঊনকোটি জেলার কুমার ঘাটে।বুধবার বিকাল ৪টে নাগাদ উল্টোরথ যাত্রার সময় রথ টানার সময় সেটির চূড়া একটি উঁচু বৈদ্যুতিক তারে স্পর্শ করলে রথটিতে আগুন লেগে যায়। সেই ঘটনাতেই ছ’জনের মৃত্যু হয়েছে এবং ১৫ জন আহত হয়েছেন বলে সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর।

পিটিআই সূত্রে খবর, উল্টোরথ যাত্রা উপলক্ষে প্রচুর দর্শনার্থী কুমারঘাটে জড়ো হয়েছিলেন। প্রায় হাজারেরও বেশি মানুষ লোহার তৈরি ওই রথের দড়ি ধরে টানছিলেন। তখনই ১৩৩ কিলোভোল্টের বৈদ্যুতিক তার রথের চূড়া স্পর্শ করলে এই বিপত্তি ঘটে বলে পিটিআই সূত্রে খবর।

Advertisement

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। টুইটারে তিনি লেখেন, ‘‘কুমারঘাটে উল্টোরথ টানার সময় একটি মর্মান্তিক দুর্ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বেশ কয়েক জন দর্শনার্থী প্রাণ হারিয়েছেন। অনেকে আহতও হয়েছেন। এই ঘটনায় আমি গভীর ভাবে মর্মাহত। নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করছি। এই কঠিন সময়ে রাজ্য সরকার নিহত এবং আহতদের পাশে দাঁড়াবে।’’ তিনি ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন বলেও টুইটারে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

ত্রিপুরার এআইজি (আইন শৃঙ্খলা) জ্যোতিষ্মান দাস চৌধুরী পিটিআইকে জানিয়েছেন, ঘটনাস্থলেই ছ’জন মারা গিয়েছেন এবং আরও ১৫ জন দগ্ধ হন। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে পুলিশ সূত্রে খবর।

বিজেপি শাসিত ত্রিপুরার হিন্দু উৎসবের দিন যে প্রশাসন সতর্ক ছিল না এই ঘটনা থেকে প্রমাণিত হয়েছে। যে বিজেপি দল হিন্দুত্বের নাম করে বা হিন্দুত্বের নামাবলী গায়ে দিয়ে ভোটে জেতেন সেই বিজেপির শাসিত রাজ্যে যেভাবে উল্টো রথের দিনে বিদ্যুৎ স্পর্শে ১৫ জন মানুষ অগ্নি দগ্ধ হলেন এবং ৬ জন পুণ্যার্থী মারা গেলেন তা নিঃসন্দেহে দুর্ভাগ্যজনক।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ