কলকাতা 

নিট’ পরীক্ষার সাফল্যে অবদান শিক্ষক ও শিক্ষাকর্মীদের, জানালেন স্যান্ডফোর্ড অ্যাকাডেমি কর্তৃপক্ষ

শেয়ার করুন

নায়ীমুল হক : ডাক্তারিতে ভর্তির পরীক্ষা নিট বা ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট-এ গতবারের মতো এ বছরও সন্তোষজনক ফল করেছে কলকাতা নিউটাউনের বিশ্বস্ত প্রতিষ্ঠান স্যান্ডফোর্ড অ্যাকাডেমি। এবছর ডাক্তারি আন্ডার গ্রাজুয়েট এমবিবিএস কোর্সে ভর্তি হতে চলেছে স্যান্ডফোর্ড অ্যাকাডেমির পাঁচজন ছাত্র-ছাত্রী। প্রান্তিক অঞ্চলের নিম্ন মধ্যবিত্ত ঘরের ছাত্র-ছাত্রীদের নিয়ে সারা বছর প্রশিক্ষণের পর এই ফলাফলে নিজের খুশির কথা জাহির করলেন স্যান্ডফোর্ড অ্যাকাডেমির কর্ণধার শেখ জসিম উদ্দিন মন্ডল। তিনি বলেন এই সাফল্যের কৃতিত্ব সিংহভাগ অবশ্যই পাবে ছাত্র ছাত্রীরা, তবে তাদেরকে সারা বছর ধরে যেভাবে নিবিড় প্রশিক্ষণের মাধ্যমে প্রস্তুত করেছেন শিক্ষক শিক্ষিকারা এবং বিভিন্নভাবে যেভাবে পাশে থেকেছে অ্যাকাডেমির শিক্ষাকর্মীরা, তাতে তাদেরকেও অভিবাদন না জানিয়ে উপায় নেই। যে সমস্ত ছাত্রছাত্রীরা অ্যাকাডেমির নাম উজ্জ্বল করেছে, তারা হল মেহেদী হাসান, তার প্রাপ্ত নম্বর ৬২৬ অল ইন্ডিয়ায় স্থান ১৫৪২৮ মেহেদির বাড়ি বীরভূম জেলার কানুটিয়া গ্রামে। মুর্শিদাবাদের শাহীন আহমেদ পেয়েছে ৫৭৮ কৃষক পরিবারের সন্তান সাহিলের এই নম্বরে তার পরিবার এবং এলাকায় খুশির বন্যা। যদিও আর একটু বেশি নম্বরের প্রত্যাশা করেছিল সাহিল।

মিতা দাসের প্রাপ্ত নম্বর ৫৭৭, তার বাড়ি উত্তর ২৪ পরগনার বনগায়। এই জেলার ই ছাপনা পাথরঘাটায় থাকে মেসবাহুর রহমান। তার প্রাপ্ত নম্বর ৫৭২। তারও আক্ষেপ সময় নিয়ে খানিক সংশয় থাকার কারণে ছটি জানা ফিজিক্সের প্রবলেম ছেড়ে আসতে হয়েছে। স্বাভাবিকভাবেই এই রেজাল্ট মেনে নিতে পারছেন না কেউই।দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের ছেলে মোহিতলাল মজুমদার। তার সিডিউল কাস্ট র‍্যাঙ্ক ৩০৭৮। তার আশা বন্ধুদের মতো চিকিৎসক হয়ে প্রান্তিক অঞ্চলের দরিদ্র মানুষদের সেবার কাজে মন দেবে সে বড় হয়ে।

Advertisement

সাধারণ পরিবারের, বলা যায় অত্যন্ত সাধারণ মানের ছাত্র-ছাত্রীদের নিয়ে বছরের প্রথম দিন থেকে পরীক্ষার আগে পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে যেভাবে তাদের পাশে থাকা হয়, দক্ষতা ও প্রয়োজন বুঝে তাদেরকে বিভিন্নভাবে পরীক্ষা-নিরীক্ষা করে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়, তা এক কথায় অনবদ্য, জানালেন শেখ জসিম। দৃশ্যতই খুশি স্যান্ডফোর্ড অ্যাকাডেমির প্রত্যেকে। রেজাল্ট কেবলমাত্র সংখ্যাতেই হয় না, আমরা যেভাবে বন্ধুর মতো সকলের পাশে দাঁড়িয়ে নিট পরীক্ষার মতো একটি কঠিন পরীক্ষায় তাদের দিয়ে সাফল্য আনতে সামর্থ্য হচ্ছি, এটা আমাদের সকলের নিকট বড় একটা জয়। স্যান্ডফোর্ড অ্যাকাডেমির প্রত্যেকের মুখে এই একই কথা।।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ