কলকাতা 

হাইকোর্টের নির্দেশ থাকা সত্বেও প্রার্থীদের মনোনয়নপত্র পেশের সময় যথাযথ নিরাপত্তা দিতে কেন পারেনি রাজ্য পুলিশ নবান্নের কাছে রিপোর্ট তলব বিচারপতি রাজাশেখর মান্থার

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : কলকাতা হাইকোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও প্রার্থীদের যথাযথ নিরাপত্তা দিতে ব্যর্থ রাজ্য পুলিশ তা নিয়ে এবার নবান্নের রিপোর্ট তলব করলেন বিচারপতি রাজাশেখর মান্থা।তাঁর নির্দেশ, এই পুরো ঘটনা নিয়ে রাজ্যকে ব্যাখ্যা দিতে হবে। আগামী মঙ্গলবার এই মামলার পরবর্তী শুনানি।

রাজ্যে মনোনয়ন জমা করাকে কেন্দ্র করে বিক্ষিপ্ত অশান্তির অভিযোগ উঠেছে। আইএসএফ, বিজেপি, কংগ্রেস-সহ বিরোধীদের মনোনয়ন জমা করতে বাধা দেওয়ার অভিযোগও উঠেছে। বৃহস্পতিবার বিচারপতি মান্থা নির্দেশ দিয়েছিলেন, বিরোধী প্রার্থীদের পাহারা (এসকর্ট) দিয়ে মনোনয়ন কেন্দ্রে নিয়ে যেতে হবে পুলিশকে। মামলাকারীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য দাবি করেছেন, পুলিশি পাহারার মধ্যেই এক জনকে গুলি করে মারা হয়েছে। কয়েক জন আক্রান্ত। তাঁর প্রশ্ন, আদালতের নির্দেশ অমান্য করে কী ভাবে হামলা হল? এই প্রসঙ্গেই বিচারপতির নির্দেশ, মামলকারীরা যে সব অভিযোগ করেছেন, তা নিয়ে রাজ্যকে রিপোর্ট দিতে হবে। জানাতে হবে, হাই কোর্টের নির্দেশ সত্ত্বেও কেন ওই প্রার্থীরা মনোনয়ন জমা দিতে পারলেন না।

Advertisement

রাজ্যকে আরও জানাতে হবে, আদালতের নির্দেশ থাকার পরেও যে পুলিশকর্মীরা নিরাপত্তা দিতে ব্যর্থ, তাঁদের বিরুদ্ধে কেন কোনও পদক্ষেপ করা হবে না।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ