দেশ 

‘মেরুদণ্ডহীন স্তাবকদের মন্ত্রী করার ফল পাচ্ছেন প্রধানমন্ত্রী’ বালেশ্বরে ভয়াবহ রেল দুর্ঘটনার জন্য মন্ত্রীর পদত্যাগ দাবি করে বললেন প্রাক্তন বিজেপি সাংসদ

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: বালেশ্বরের ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় বিজেপির মধ্যে থেকেই আওয়াজ উঠলো অবিলম্বে রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন প্রাক্তন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। এক টুইট বার্তায় তিনি সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিঁধে তাঁর দাবি, শুধু মেরুদণ্ডহীন স্তাবকদের মন্ত্রী করার ফল পাচ্ছেন প্রধানমন্ত্রী। রেলমন্ত্রীর পদত্যাগ করা উচিত।

বালেশ্বরের মর্মান্তিক দুর্ঘটনার পর নানা প্রশ্ন, নানা সম্ভাবনার তত্ত্ব উঠে আসছে। সব সম্ভাবনাই একদিকে ইঙ্গিত করছে, রেল দফতরের চূড়ান্ত অব্যবস্থা এবং সমন্বয়ের অভাব। ইতিহাস বলছে, এর আগে মাত্র দু’জন রেলমন্ত্রী দুর্ঘটনার দায় নিয়ে পদত্যাগ করেছেন। প্রথমজন লালবাহাদুর শাস্ত্রী। দ্বিতীয়জন নীতীশ কুমার। স্বাভাবিকভাবেই দাবি উঠছে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের (Ashwini Vaishnaw) পদত্যাগের।

Advertisement

এক টুইটে সুব্রহ্মণ্যম স্বামী দাবি করেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) শুধু অযোগ্য স্তাবকদের মন্ত্রী করেন। আর সেটারই ফলশ্রুতি হল বালেশ্বরের মতো দুর্ঘটনা। স্বামীর বক্তব্য,”এই ট্র্যাকগুলি স্লো ট্রেন চলার জন্য। এই ট্র্যাকে এমন দ্রুত গতির ট্রেন চালানোই উচিত হয়নি। সুতরাং রেলমন্ত্রীর পদত্যাগ করা উচিত। প্রধানমন্ত্রীর অনুমতির জন্য অপেক্ষা না করেই নিজে থেকে ইস্তফা দেওয়া উচিত রেলমন্ত্রীর। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তো অযোগ্য এবং মেরুদণ্ডহীন স্তাবকদের মন্ত্রী করার জন্য বিখ্যাত। সেটারই মূল্য তাঁকে দিতে হচ্ছে। মণিপুরও এর উদাহরণ। সেখানেও নিজের চেলাকে বসিয়ে রেখেছেন মোদি।”

তবে রেল সূত্র বলছে, এই ঘটনার দায় নিয়ে অশ্বিনীর পদত্যাগের সম্ভাবনা কার্যত নগণ্য। রেলমন্ত্রী শনিবার ভোররাত থেকেই ঘটনাস্থলে। ইস্তফা নিয়ে প্রশ্ন করা হলে, তিনি জবাব এড়িয়ে বলেছেন, আপাতত তাঁর লক্ষ্য উদ্ধারকাজ দ্রুতগতিতে শেষ করা।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ