খেলা দেশ 

আন্দোলনরত কুস্তিগিরদের পাশে কপিল দেব সুনীল গাভাস্কাররা, চরম অস্বস্তিতে মোদি সরকার

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : আন্দোলনরত কুস্তিগিরদের পাশে দাঁড়ালেন ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপ জয়ী দলের সদস্যরা। সেই সময়কার ভারতীয় দলের ক্যাপ্টেন কপিল দেব সুনীল গাভাস্কার আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কুস্তিগিরদের কাছে অনুরোধ করেছেন তাদের পদক যেন গঙ্গায় না ভাসিয়ে দেয়।ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান রজার বিন্নীও একই অনুরোধ করেছেন।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া বার্তায় ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ীরা বলেন, “আমাদের দেশের কুস্তিগিরদের সঙ্গে যে ব্যবহার করা হয়েছে, তা দেখে আমরা মর্মাহত। বহু কষ্টে অর্জিত পদক গঙ্গায় ভাসিয়ে দেওয়ার যে ভাবনা কুস্তিগিরদের মধ্যে এসেছে সেটা দেখে আমরা চিন্তিত। বহু দিনের পরিশ্রমের পর পদক জিতেছে তারা। অনেক ত্যাগ করতে হয়েছে এই পদক পেতে। আমরা অনুরোধ করব এমন কোনও বড় পদক্ষেপ যেন তারা না নেয়। আশা করব খুব তাড়াতাড়ি বিচার পাবে কুস্তিগিরেরা। দেশের আইনের উপর ভরসা রাখুক তারা।”

Advertisement

১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্ব ট্রফি জেতে ভারত। সেই দলের সদস্য ছিলেন গাওস্কর, বিন্নীরা। ছিলেন মহিন্দর অমরনাথ, কৃষ্ণমাচারি শ্রীকান্ত, সইদ কিরমানি, যশপাল শর্মা, মদন লাল, বলবিন্দর সিংহ সাধু, সন্দীপ পাটিল, কীর্তি আজাদরা। সেই বছর ২৫ জুন লর্ডসে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ জিতেছিলেন তাঁরা।

মঙ্গলবার অলিম্পিক্স পদকজয়ী সাক্ষী, বজরংরা হরিদ্বার গিয়েছিলেন। সেখানে গঙ্গায় তাঁদের পদক ‌ভাসিয়ে দেবেন বলে জানিয়েছিলেন। তাঁদের আটকে দেন কৃষক নেতারা। কুস্তিগিরেরা পাঁচ দিন সময় দেন। এর মধ্যে ব্রিজভূষণের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়া হলে তাঁরা আবার আন্দোলনে নামবেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ