কলকাতা 

দিল্লিতে নতুন সংসদ ভবনের অদূরে কুস্তিগীরদের হেনস্তার প্রতিবাদে কলকাতায় বিক্ষোভ মিছিল এসইউসিআইর

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : নতুন সংসদ ভবনের সামনে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কুস্তিগীরদের হেনস্তার প্রতিবাদে কলকাতায় বিক্ষোভ কর্মসূচি করলো এসইউসিআই এর কর্মী সমর্থকরা। আর এই বিক্ষোভ মিছিল কে কেন্দ্র করে ধুন্ধুমার কান্ড ঘটে গেল কলকাতায়।

রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রধান তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। এই ঘটনায় বিচারের দাবিতে ১ মাসেরও বেশি সময় ধরে দিল্লির যন্তর মন্তরে ধর্না দিচ্ছেন কুস্তিগিরেরা। রবিবার দেশের নতুন সংসদ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবারই ‘মহিলা সম্মান মহাপঞ্চায়েতের’ ডাক দিয়েছিলেন কুস্তিগিরেরা। নতুন সংসদ ভবন পর্যন্ত পদযাত্রার কর্মসূচি নিয়েছিলেন তাঁরা। তাঁদের কর্মসূচিতে বাধা দেয় পুলিশ। তার পরেই তুলকালাম কাণ্ড ঘটে। সাক্ষী মালিক, বিনেশ ফোগট, সঙ্গীতা ফোগট, বজরং পুনিয়াদের মতো পদকজয়ী কুস্তিগিররা ‘আক্রান্ত’ হন পুলিশের হাতে। এই ঘটনার প্রতিবাদে সোমবার কলকাতায় বিক্ষোভ দেখায় এসইউসিআই।

Advertisement

রাজ্যপালকে যে হেতু কেন্দ্রীয় সরকার নিয়োগ করে, তাই রাজভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি নিয়েছিল এসইউসিআই। এসইউসিআইয়ের বিক্ষোভের জেরে ওই এলাকায় যান চলাচল বিঘ্নিত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। বেশ কয়েক জন বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ