দেশ 

New Parliament Building: ‘নিজের রাজ্যাভিষেক ভেবে বসেছেন’, নয়া সংসদ ভবন উদ্বোধন নিয়ে মোদিকে কটাক্ষ রাহুলের

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : নতুন সংসদ ভবনের উদ্বোধন অনুষ্ঠান বয়কট করেছিল কংগ্রেস দল সহ ১৯ টি বিরোধীদল। এইসব বিরোধীদলের দাবি ছিল সাংবিধানিক প্রধান হিসাবে রাষ্ট্রপতি দ্রৌপদী মুরমু থাকা সত্ত্বেও কেন কার্যনির্বাহী প্রধান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংসদ ভবনের উদ্বোধন করবেন। দেশের প্রথম সারির ১৯ বিরোধীদলের এই দাবিকে কোনো রকম গুরুত্ব না দিয়ে আজ রবিবার সকালে দেশের নতুন সংসদ ভবন উদ্বোধন করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই উদ্বোধন অনুষ্ঠান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করেছেন রাহুল গান্ধী।

এ দিন নিজের ট্যুইটার হ্যান্ডলে রাহুল হিন্দিতে লেখেন, ‘সংসদভবন দেশের জনগণের কণ্ঠ। প্রধানমন্ত্রী সংসদভবনের উদ্বোধনকে নিজের রাজ্যাভিষেক ভেবে বসেছেন’। নয়া সংসদভবনের উদ্বোধন বয়কট করেছে যে বিরোধী দলগুলি, তার মধ্যে কংগ্রেস অন্যতম। দেশের সাংবিধানিক প্রধান দ্রৌপদী মুর্মু থাকতে কেন কার্যনির্বাহী প্রধান মোদি সংসদভবনের উদ্বোধন করছেন, তা নিয়ে প্রশ্ন তোলে তারা।

Advertisement

নয়া সংসদভবন উদ্বোধন বয়কট করে বিরোধীদের তরফে যৌথ বিবৃতিও জারি করা হয় এর আগে। তাঁদের বক্তব্য ছিল, ‘একাই নয়া সংসদভবন উদ্বোধনের সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে কোণঠাসা করে দিয়েছেন, যা দেশের গণতান্ত্রিক পরিকাঠানোর মূলে আঘাত করারই সমান। দেশের সর্বোচ্চ সাংবিধাবনিক পদে আসীন রাষ্ট্রপতিকে চূড়ান্ত অপমান করা হয়েছে। অবমাননা করা হয়েছে দেশের সংবিধানের’।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ