কলকাতা 

কর্নাটকে কংগ্রেস মন্ত্রিসভার শপথে যাচ্ছেন না মমতা! তৃণমূল প্রতিনিধি কাকলি ঘোষ দস্তিদার!

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : কর্নাটকে কংগ্রেস মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠানে যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও কংগ্রেস সূত্রে খবর এআইসির নির্দেশে মমতা বন্দ্যোপাধ্যায় কে গত বৃহস্পতিবারই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণপত্র পাঠানো হয়েছিল। কংগ্রেস চাইছিল যে কর্ণাটক মন্ত্রিসফার শপথ কে কেন্দ্র করে বিরোধী জোট গড়ে উঠুক অর্থাৎ বিজেপি বিরোধী জোটে স্থান দেওয়ার জন্যই কংগ্রেস দেশের সব বিরোধীদলের নেতা এবং মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানিয়েছিল।

তবে রাজ্যের মুখ্যমন্ত্রী বিজেপির বিরুদ্ধে নানা কথা বললেও কংগ্রেসের মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি যাচ্ছেন না তার বদলে যাচ্ছেন রাজ্যের সাংসদ কাকলী ঘোষ দস্তিদার।

Advertisement

টুইটারে শুক্রবার ডেরেক লিখেছেন, ‘‘কর্নাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং তাঁর অন্য সহকর্মীরা সর্বভারতীয় তৃণমূলের চেয়ারপার্সন তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আগামিকালের (শনিবার) শপথ অনুষ্ঠানের জন্য ব্যক্তিগত ভাবে আমন্ত্রণ জানিয়েছিলেন। তিনি (মমতা) তাঁদেরকে শুভেচ্ছা জানিয়েছেন। শপথের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য লোকসভায় তৃণমূলের সহকারী দলনেত্রী কাকলি ঘোষ দস্তিদারকে মনোনীত করেছেন।’’

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৩ মে কর্নাটকে জেডিএস-কংগ্রেস জোটের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীর শপথে গিয়েছিলেন মমতা। বিজেপি বিরোধী নেতাদের সেই ‘ঐতিহাসিক’ সমাবেশে সনিয়া ও রাহুল গান্ধী, সীতারাম ইয়েচুরি, চন্দ্রবাবু নায়ডু, অখিলেশ যাদব, মায়াবতী, শরদ পওয়ার, অজিত সিংহদেরও দেখা গিয়েছিল এক মঞ্চে।

মমতা বন্দ্যোপাধ্যায় নিজে না গিয়ে তৃণমূল কংগ্রেসের অন্য কোন হেভিওয়েট নেতাকে পাঠাতে পারতেন কিংবা রাজ্য মন্ত্রিসভার কোন সদস্যকেও তিনি পাঠাতে পারতেন তা না করে সাংসদ কাকলি ঘোষ দস্তিদার এর মত সাংসদকে পাঠিয়ে আসলে মুখ রক্ষা করা ছাড়া অন্য কোন পথ দেখছে না রাজনৈতিক মহল। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই রাজনৈতিক দিচারিতার ফলে আগামী দিনে তৃণমূল কংগ্রেসকে আরো বেশি মূল্য দিতে হবে বলে ওয়াকিবহাল মনে করছে।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ