কলকাতা 

শনিবারেই নিজাম প্যালেসে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল সিবিআই

শেয়ার করুন

কলকাতা হাইকোর্টের নির্দেশ মোতাবেক আগামীকাল শনিবার সকাল ১১টায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল সিবিআই। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, শনিবার সকাল ১১টার মধ্যে কলকাতার নিজাম প্যালেসে তলব করা হয়েছে অভিষেককে।

পরে সে কথা নিজেই জানিয়েছেন অভিষেক। বাঁকুড়া থেকে বলেন, ‘‘আজকেই ফিরে যাচ্ছি।’’ বস্তুত, শুক্রবারই অভিষেক জানিয়ে দেন, তদন্তকারী সংস্থা তলব করলে তিনি নিজস্ব কর্মসূচি স্থগিত রেখেই তাদের কাছে যাবেন। তদন্তে সব রকম সহযোগিতা করবেন।

Advertisement

এর আগে গত শুক্রবার কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় অভিষেকের রক্ষাকবচের আবেদন খারিজ করে কলকাতা হাই কোর্ট। ওই দিন শুনানিতে অভিষেকের আইনজীবী হাই কোর্টকে তার পুরনো নির্দেশ পুনর্বিবেচনা করার আর্জি জানান। একই সঙ্গে অভিষেককে অন্তর্বর্তী রক্ষাকবচ দেওয়ারও আর্জি জানানো হয়। এই সময়ের মধ্যে তদন্তকারী সংস্থা যাতে চরম পদক্ষেপ নিতে না পারে, তার জন্যও আবেদন করেন অভিষেকের আইনজীবী।

কিন্তু বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিন্‌হা নির্দেশ দেন কুন্তল ঘোষের চিঠি মামলায় ইডি এবং সিবিআই প্রয়োজনে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে জিজ্ঞাসাবাদ করতে পারে। সেই রায়কে চ্যালেঞ্জ করলেও শুক্রবার অভিষেকের আবেদন জরুরি ভিত্তিতে শুনতে রাজি হয়নি বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয় অনেকগুলি পূর্বনির্ধারিত মামলা রয়েছে। সেগুলোর রায় ঘোষণা করতে হবে। সে সব সাইটে আপলোডের কাজ রয়েছে।তাই এখনই ওই মামলা শুনতে পারবে না ডিভিশন বেঞ্চ। গ্রীষ্মাবকাশের পর আদালত খুললে তা সম্ভব হতে পারে। এর পরেই সিবিআইয়ের তলব পান অভিষেক। নিজে সে কথা টুইট করেও জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ