জেলা 

দক্ষিণ ২৪ পরগনার সুভাষগ্রামে রবীন্দ্রজয়ন্তীর বর্ণাঢ্য অনুষ্ঠানে শামিল ছোটদের সঙ্গে বড়রাও

শেয়ার করুন

নায়ীমুল হক : বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে কবিগুরুর ১৬২তম জন্ম জয়ন্তী পালিত হলো দক্ষিণ ২৪ পরগনার সুভাষগ্রাম রেল মাঠে। উদ্যোক্তা ছিলেন রাজপুর সোনারপুর পৌরসভার ২১ নং ওয়ার্ড নাগরিকবৃন্দ। তাঁদের আহবানে রবীন্দ্রজয়ন্তীর এই অনুষ্ঠানে শামিল হয়েছিলেন ছোটদের সঙ্গে বড়রাও।

২১ নং ওয়ার্ডের অন্তর্গত বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী , শিক্ষক-শিক্ষিকা ও বহু গুণী ব্যক্তিত্বের সমাবেশে ট্যাবলো সহকারে প্রভাতফেরী অনুষ্ঠিত হয় । বর্নাঢ্য শোভাযাত্রা এলাকার বিভিন্ন পথ পরিক্রমা করে এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কবিগুরুকে শ্রদ্ধা জানানো হয়।

Advertisement

অত্যন্ত শৃঙ্খলাপূর্ণ এই অনুষ্ঠানে অংশগ্রহণকারী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়গুলির মধ্যে অন্যতম হলো সুভাষগ্রাম নবতারা হাইস্কুল , নেতাজি সুভাষচন্দ্র বোস মেমোরিয়াল ইনস্টিটিউট , সুভাষগ্রাম বিবেকানন্দ বিদ্যানিকেতন , জেমস্ পাবলিক স্কুল, রামকৃষ্ণ অ্যাকাডেমি স্কুল, পায়েল কলাকেন্দ্র , লাবণ্য কলাকেন্দ্র , জিপ-জ্যাপ ড্যান্স স্কুল ও রবিরাগিনী সহ একাধিক প্রতিষ্ঠান রবীন্দ্রজয়ন্তী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন । ২১ নং ওয়ার্ডের পৌরপিতা মিলন সরকার মহাশয়ের উদ্যোগে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোনারপুর থানার আই.সি সঞ্জীব চক্রবর্তী, ১৫ নং ওয়ার্ডের পৌরমাতা পাপিয়া হালদার , হরিনাভি ডি.ভি.এ.এস হাইস্কুলের বিশিষ্ট শিক্ষক জহর লাল নাইয়া, প্রধান শিক্ষক অনুপম রায়, বিশিষ্ট শিক্ষক অরূণ দে , সমীর কুমার মন্ডল , অসীম চক্রবর্তী, শম্ভু সাউ , সঞ্জীব মন্ডল , তাপস মন্ডল , কনক সরদার ও নিমাই বাবু প্রমুখ ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ