কলকাতা 

DA News : অনির্দিষ্টকালের জন্য সুপ্রিম কোর্টের পিছিয়ে গেল DA মামলার শুনানি

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ মামলা আবার সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল। এবার অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল বলে ওয়াকিবহাল মনে করছে। 24 শে এপ্রিল সোমবার এই মামলার শুনানি হওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টে বিচারপতি দীনেশ মহেশ্বরী এবং বিচারপতি জেবি পার্ডিওয়ালার বেঞ্চে।

Advertisement:

Advertisement

জানা গেছে, কোনও বিশেষ কারণে ওই দিন জেবি পার্ডিওয়ালা থাকছেন না। সে জন্য বিচারপতি দীনেশ মাহেশ্বরীর সঙ্গে বিচারপতি দীপঙ্কর দত্তকে নিয়ে বেঞ্চ তৈরির কথা বলা হয়। কিন্তু বিচারপতি দীপঙ্কর দত্ত বাঙালি বলে আগেই নিজেকে এই মামলা থেকে সরিয়ে নিয়েছিলেন। ফলে সোমবার এই মামলার শুনানি হবে না। জানা গেছে, অনির্দিষ্ট কালের জন্য মামলার শুনানি পিছিয়ে দেওয়া হয়েছে।

Advertisement:

জানুয়ারি মাস থেকে ডিএ মামলার শুনানি পিছিয়েই যাচ্ছে। প্রথমে ঠিক ছিল ১৪ জানুয়ারি হবে এই মামলার শুনানি। তারপর তা পিছিয়ে হয় ১১ ফেব্রুয়ারি। সেই শুনানিও পিছিয়ে যায়। ঠিক হয় ২১ মার্চ হবে। কিন্তু সেদিনও স্থগিত হয়ে যায় মহার্ঘ ভাতা মামলার শুনানি। এরপর বিচারপতি দীপঙ্কর দত্ত সরে দাঁড়ানোর পর ডিএ মামলার বেঞ্চ বদল হয়েছিল সুপ্রিম কোর্টে। বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি দীনেশ মাহেশ্বরীকে নিয়ে বেঞ্চ গঠন করা হয়েছিল। কিন্তু বিচারপতি হৃষিকেশ রায়ও সরে দাঁড়ান। ফলে ফের নতুন বেঞ্চ গঠন হয় বিচারপতি দীনেশ মাহেশ্বরী ও বিচারপতি সঞ্জয় কুমারকে নিয়ে।

এর আগের দিন বিচারপতি দীনেশ মাহেশ্বরী ও সঞ্জয় কুমারের বেঞ্চে মামলার শুনানি হয়। সোমবার শুনানি হওয়ার কথা ছিল বিচারপতি দীনেশ মাহেশ্বরী ও বিচারপতি জেবি পার্ডিওয়ালার বেঞ্চে। কিন্তু বিচারপতি পার্ডিওয়ালা থাকতে না পারায় এই মামলার শুনানি হবে না। আবার বিচারপতি দীনেশ মাহেশ্বরী ১৪ মে অবসর নিচ্ছেন। অন্যদিকে ১৯ মে থেকে সুপ্রিম কোর্টে গ্রীষ্মকালীন ছুটি পড়ে যাবে। কাজেই সব মিলিয়ে ডিএ মামলার শুনানি অনিশ্চিত হয়ে পড়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ