প্রচ্ছদ 

বীরভূমে আস্ত রেল লাইন চুরি ! পুলিশ ও রেল পুলিশের যৌথ অভিযানে রহস্যভেদ ! গ্রেফতার দুই

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : আস্ত রেল লাইন চুরি । একটি বা দুটি নয়, ৩০টির বেশি রেল লাইনের টুকরো উদ্ধার করেছে রাজ্য পুলিশ ও রেল পুলিশ । শনিবার রাতে বীরভূমের কাঁকড়তলা থানার কৈথি গ্রামে হানা দেয় বাহিনী। সেখানে ঝোপের মধ্যে থেকে উদ্ধার হল রেললাইনের ওই টুকরোগুলি। ওই কাণ্ডে গ্রেফতার করা হয়েছে ২ জনকে।

রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে, গত কয়েক দিন ধরে অণ্ডাল-পলাশস্থলী শাখায় কাঁকড়তলা গ্রাম এলাকা থেকে পলাশস্থলী পর্যন্ত রেলপথের কিছু অংশ চুরি হচ্ছিল। সেই খবর পেয়ে কাঁকড়তলা থানার পুলিশ যোগাযোগ করে রেল পুলিশের সঙ্গে। শনিবার রাতে যৌথ অভিযানে উদ্ধার হয় ওই রেললাইনগুলি। ওই কাণ্ডে শেখ আলতাব এবং শেখ ইন্তাজ নামে দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। তাঁদের বাড়ি কৈথি গ্রামে। কাঁকড়তলা থানার পুলিশ ধৃতদের তুলে দেয় রেলপুলিশের হাতে। অণ্ডালের রেলপুলিশ রেললাইনগুলি বাজেয়াপ্ত করেছে। এই চক্রের সঙ্গে যুক্ত বাকিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে কাঁকড়তলা থানার পুলিশ এবং রেলপুলিশ।
প্রসঙ্গত, অণ্ডাল থেকে পলাশস্থলী পর্যন্ত রেললাইন থাকলেও সেই পথের অনেক অংশে এখন ট্রেন চলে না। কারণ, কয়লাখনি থাকার জেরে বহু জায়গায় ট্রেন চলাচলের পরিস্থিতি নেই এখন। তাই কাঁকড়তলা থেকে পলাশস্থলী পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রয়েছে দীর্ঘ দিন। তার সুযোগ নিয়েই দুর্বৃত্তরা রেললাইন চুরি করেছিল বলে রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে। এ নিয়ে বীরভূমের পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় বলেন, ‘‘গোটা ঘটনার তদন্তে আমরা সব রকম সহযোগিতা করছি রেলপুলিশকে। পাশাপাশি, আরও যারা জড়িত আছে তাদের খোঁজেও তল্লাশি চালানো হচ্ছে।’’

শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ